কুলাউড়ায় সংসদ নির্বাচনে ২ হাজার ৪ শত জন কর্মকর্তাদের ভোটগ্রহণ প্রশিক্ষণ

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২৩ | আপডেট: ৬:২০:অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের ভোটকেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) সকালে শহরের নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয়ে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল বাশারের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মনজুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহীন আকন্দ, কুলাউড়া থানার ওসি মো. আলী মাহমুদ প্রমুখ।

কর্মশালায় ভোটপূর্ব নির্বাচনী মালামাল সংগ্রহ, ভোট চলাকালীন ও ভোট গণনাকালীন দায়িত্ব ও কর্তব্য, ভোটগ্রহণ পরবর্তী করণীয় এবং বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় সাধন সম্পর্কে ধারণা দেওয়া হয়।

ইউএনও মাহমুদুর রহমান মামুন জানান, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার মিলে মোট ২৪০০ কর্মকর্তাদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।