কুলাউড়ায় বিশ্ব কুষ্ট দিবস পালন

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৪ | আপডেট: ১:০০:অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৪

কুলাউড়ায় উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও এনজিও সংস্থা হীড বাংলাদেশ এর সহযোগিতায় ‘আত্ব মর্যাদার পরিবেশ, কুষ্ঠ কলঙ্কের হবে শেষ ’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কুষ্ঠ রোগ শনাক্তকরণ ও চিকিৎসা প্রতিরোধে বিশ্ব কুষ্ঠ দিবস পালন করা হয়েছে। কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ২৮ জানুয়ারি রোববার সকাল ১১ টায় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেকেসর আবাসিক মেডিকেল অফিসার আরএমও ডা: জাকির হোসেন এর সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক ও টিএলসিএ হাবিবুর রহমান চৌধুরী সেলিম এর পরিচালনায় আলোচনা বক্তব্য রাখেন কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, কুলাউড়া হাসপাতালের স্যানেটারি ইন্সপেক্টর জসিম উদ্দিন আহমেদ, হাসপাতালের স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মোঃ আব্দুল আউয়াল, সিনিয়র নার্স সুষমা রানী,রেশমা বেগম, শিল্পী রানী দেব, এনজিও সংস্থা হীড বাংলাদেশের উপজেলা কমিউনিটি ফ্যাসিলেটর শেফালী রানী রায়, টিসিএফ রত্না বালা দেবী প্রমুখ।

 

সভায় উপজেলার বিভিন্ন স্থানের নারী-পুরুষ কুষ্ঠ রোগীর সঠিক চিকিৎসা ও নতুন রোগী খুঁজে বের করে কুষ্ঠ রোগ শনাক্ত ও চিকিৎসার পাশাপাশি আগামী ২০৩০ সালের মধ্যে কুলাউড়াকে কুষ্ঠ রোগমুক্ত এলাকা ঘোষণা করার লক্ষে কাজ করার আহ্বান জানানো হয়। আলোচনা সভার পূর্বে হাসপাতাল এলাকায় এক র‌্যালী অনুষ্ঠিত হয় ।