কুলাউড়ায় মেধা বিকাশে আগামী প্রজন্মের জন্য কর্মমুখী শিক্ষাকে প্রতিষ্টা ও গুরুত্ব দিতে হবে: এমপি নাদেল

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৪ | আপডেট: ১০:২৩:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৪

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, কুলাউড়ায় অনেক স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। কিন্ত কর্মমুখী শিক্ষাপ্রতিষ্ঠান অভাব রয়েছে।
মেধা বিকাশে আগামী প্রজন্মের জন্য কর্মমুখী শিক্ষাকে প্রতিষ্টা ও গুরুত্ব দিতে হবে।
তাই কুলাউড়ার তরুণ সমাজকে দেশবিদেশে স্বাবলম্বী করে গড়ে তোলতে কর্মমুখী শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলার আহবান জানান।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, পৃথিমপাশা আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল কাদিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিনের সঞ্চালনায় অনুষ্ঠানে এমপি নাদেল কুলাউড়ার শিক্ষাক্ষেত্রের সমস্যা সমাধানে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি আরোও বলেন, শিক্ষকরা সর্বদাই সম্মানিত এবং শ্রদ্ধেয় ব্যক্তিবর্গ। তারা মানুষ গড়ার কারিঘর। আমাদের জ্ঞান, দক্ষতা এবং নৈতিকতা শিক্ষার ক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। শিক্ষক/শিক্ষিকারা আমাদেরকে সঠিক পথে চলতে সাহায্য করেন এবং আমাদেরকে ভবিষ্যতে সফল হতে অনুপ্রাণিত করেন।

 

 

 

কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, প্রবীণ অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক, সমিতির সাবেক সভাপতি মো. খুরশীদ উল্লাহ ও মো. মাশুক, মেধাবৃত্তির অনুদান দাতা জিপিএইচ ইস্পাত কোম্পানির জেনারেল ম্যানেজার মো. এনামুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, অধ্যক্ষ ফয়জুর রহমান ছুরুক, সমিতির সহসভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবুল মনসুর ও প্রধান শিক্ষক সাহিদুর রহমান, যুগ্ম-সম্পাদক জয়ন্ত মালাকার, সাংগঠনিক আতিকুর রহমান, কোষাধ্যক্ষ জিয়াউর রহমান, যুক্তরাষ্ট্র কমিউনিটি নেতা জাবেদ আহমদ প্রমুখ।

 

সভা শেষে প্রধান অতিথি এমপি নাদেল অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল মনসুর, অধ্যক্ষ মো. বসর মিয়া, প্রধান শিক্ষক পরিমল মালাকার, সহকারী শিক্ষক মো. আব্দুল হামিদ, সহকারী শিক্ষক মো. মহিদুর রহমান ও সহকারী শিক্ষক নির্মল কুমার ধরকে ক্রেস্ট ও শিক্ষক সমিতির ২য় মেধা বৃত্তি পরীক্ষার উত্তীর্ণ ৮২ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, গণমাধ্যম কর্মী ও সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন.।