যথাযোগ্য মর্যাদায় অস্থায়ী শহীদমিনারে একুশে ফেব্রোয়ারী পালন করেছে ইতালি আওয়ামীলীগ ভেনিস শাখা

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪ | আপডেট: ১১:১৪:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

ইতালি প্রতিনিধি:

ইতালির ভেনিসে আওয়ামী লীগের উদ্যোগে ভেনিস যুবলীগের সহযোগিতায় যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

বাংলাদেশের সঙ্গে তাল মিলিয়ে স্থানীয় সময় ৭টা ১মিনিটে ভেনিস আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ এর নেতৃত্বে অস্থায়ী শহীদ মিনারের বেদিতে ভাষা শহীদদের প্রতি পুষ্প অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক এবং আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দরা।এই সময় উপস্থিত ভেনিস আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক সোলেমান হোসেন, তাজুল ইসলাম, শাহাদাত হোসেন, দেলোয়ার হোসেন, কুদ্দুছ চৌধুরী ,কাজী রোনাক সহ সকল নেতৃবৃন্দরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস ও তাৎপর্য্যের ওপর বক্তব্য উপস্থাপন করেন।

প্রথমেই শহীদ বেদিতে পুষ্পস্তর্পক অর্পণ করেন ভেনিস আওয়ামীলীগ। তারপরে ধারাবাহিক ভাবে শ্রদ্ধা জানান ভেনিস যুবলীগ,বৃহত্তর ঢাকা সমিতি ,বৃহত্তর কুমিল্লা সমিতি ,নরসিংদী সমিতি ,ভৈরব সমিতি ,ভৈরব পরিষদ ,আব্দুল্লাপুর আঞ্চলিক সমিতি ,কিশোরগঞ্জ জেলা সমিতি ,ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি ,ব্রাম্মণবাড়িয়া জেলা সমিতি ,সাংবাদিক পরিবার সহ বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দ।

এসময় একুশের চেতনায় উজ্জীবিত হয়ে একটি মর্যাদাশীল দেশ হিসাবে বাংলাদেশকে গড়ার কাজে প্রত্যেককে তার নিজ নিজ অবস্থান থেকে সর্বাত্মক আত্মনিয়োগ করার আহ্বান জানান এবং অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের জন্যে সবাইকে ধন্যবাদ জানান আয়োজকরা।