যথাযোগ্য মর্যাদায় অস্থায়ী শহীদমিনারে একুশে ফেব্রোয়ারী পালন করেছে তরিনো প্রবাসীরা

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪ | আপডেট: ১১:১৩:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

ইতালি প্রতিনিধি
যথাযোগ্য মর্যাদায় এই প্রথমবারের মতো অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে একুশে ফেব্রয়ারি পালন করেছে তরিনো প্রবাসীরা। বুধবার বিকেলে স্থানীয় একটি পার্কে বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি মোক্তার খান এর উদ্যোগে আসাদ উল্লাহ ,কামরুল হাসান ,আলেক্সান মোল্লা ,রাজ্জাক মোল্লা ,হাদিস সালাম,মো নুরুল ,মাসুদ রহমান ,মুন্না চৌধুরী, আরিফুর রহমান ,হায়াত আলী ,ইঞ্জিনিয়ার আনোয়ার,ইভা আক্তার ,আনিসুজ্জামান ,শামিমুল হুদা ,সিজার আহমেদ ,আব্দুল জলিল ,রিমন আহমেদ সহ স্থানীয় বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দদের সহযোগিতায় একুশ ফেব্রয়ারি পালন করতে পেরে স্থানীয় প্রবাসীরা ধন্যবাদ জানান। প্রবাসে এই প্রজন্মের কাছে আমাদের ভাষার যে ইতিহাস রয়েছে তা তুলে ধরতে প্রতিবছর যেন একুশে পালন করা হয় এই কামনা করেন প্রবাসীরা।

 

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশের গান গেয়ে গেয়ে অস্থায়ী শহীদ মিনারে প্রথমে পুস্পস্তর্পক অর্পণ করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান তরিনো প্রবাসী। তারপরে ধারাবাহিভাবে শ্রদ্ধা জানান তরিনো বিএনপি ,বৃহত্তর ঢাকা সমিতি ,ঢাকা সমিতি ,বৃহত্তর সিলেট সমিতি ,সিলেট ঐক্ষ পরিষদ ,বৃহত্তর নোয়াখালি জেলা সমিতি ,লক্ষীপুর জেলা সমিতি ,বৃহত্তর ময়মনসিংহ সমিতি ,বরিশাল সমিতি , মাদারীপুর ,শরীয়তপুর সহ বিভিন্ন আঞ্চলিক সমিতি। এছাড়াও প্রবাসী অনেক পরিবার তাদের সন্তানদের নিয়ে শ্রদ্ধা জানান অস্থায়ী শহীদ বেদিতে।
পরিশেষে একুশে ফেব্রয়ারি পালনে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজকরা এবং আগামীতে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করে একটি স্থায়ী শহীদমিনার তৈরির আহ্বান জানা প্রবাসীরা।