কুলাউড়ায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৪ | আপডেট: ১:১৫:পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়ায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার ৭ মার্চ উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে পরিষদ সভাকক্ষে দিবস উপলক্ষে এক আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন, থানার ওসি মো. আলী মাহমুদ, পিআইও মো. শিমুল আলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল বাকী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা প্রাণেশ চন্দ্র বর্মা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ও মুক্তিযোদ্ধা রহমত আলী,কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ প্রমুখ। এ ছাড়াও বক্তব্য রাখেন শিশুবক্তা তূর্য, বানিক ও নৌরিন।

উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসারের পরিচালনায় শিশুদের মধ্যে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় ৩ শতাধিক শিশু অংশগ্রহণ করে। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী ২৭ জন শিশু প্রতিযোগিদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।

এ ছাড়া সভার পূর্বে উপজেলা পরিষদ চত্বরের ‘বঙ্গবন্ধু ম্যুরালে’ সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেলের পক্ষে এবং উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানাপুলিশ প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও উপজেলা স্বাস্থ্য বিভাগসহ অন্যান্যরা পুষ্পার্ঘ অর্পণ করেন।