কুলাউড়ায় বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৪ | আপডেট: ৯:৩৭:অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়ায় বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন করা হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসানের নেতৃত্বে ‘মঙ্গল শোভাযাত্রা’ বের করা হয়। এছাড়া সকাল থেকে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্টি কুলাউড়া শাখা আয়োজিত কবিতা আবৃতি ও বিভিন্ন শিল্পীরা গান পরিবেশন করে।
পরে বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক ডা. সুলতান আহমদ, কুলাউড়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, সিপিবি জেলা সভাপতি কমরেড খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া পৌর বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল ইসলাম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যক্ষ ফজলুল হক ফজলু, সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. রজত কান্তি ভট্টাচার্য্য, মানবেন্দ্র দেবরায় বাচ্চু, কুলাউড়া শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিপুল চক্রবর্তী, কুলাউড়া ডিগ্রী কলেজের শিক্ষক সিপার উদ্দিন আহমদ, ইয়াকুব তাজুল মহিলা কলেজের প্রভাষক খালিক উদ্দিন, সাংবাদিক কল্যান প্রসুন চম্পু ও মহি উদ্দিন রিপন প্রমুখ।

পরে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসার ও কবি ভানু প্রকাস্হ এর যৌথ পরিচালনায় রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ভারপ্রাপ্ত ইউএনওসহ অতিথিবৃন্দরা।