মধ্যরাতে ঘুমন্ত সাবেক ইউপি সদস্যকে হত্যার চেষ্টায় মামলা দায়ের, গ্রেপ্তার ১

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪ | আপডেট: ৮:৫৪:অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

 

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুরে মধ্যরাতে ঘরে ঢুকে ঘুমন্ত সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যকে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টায় মামলা হয়েছে।
আজ মঙ্গলবার ওই ইউপি সদস্য আব্দুস শহীদের ছেলে রুবেল আহমদ বাদী হয়ে চারজনের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন।

পরে পুলিশ মামলার প্রধান আসামী জাবেদ মিয়াকে (২৬) নিজ এলাকা থেকে গ্রেপ্তার করে।
জাবেদ মিয়া উপজেলার পাইলগাঁও গ্রামের মাকড়কোনা গ্রামের মৃত নওশা মিয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, জাবেদ মিয়াকে প্রধান করে এবং আরও ৩ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা হয়েছে। জাবেদকে গ্রেপ্তার করে মঙ্গলবার সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

উল্লেখ্য, গত রোববার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলাগদি (মাকড়কোনা) গ্রামের সালিসি ব্যক্তি ও সাবেক ইউপি সদস্য আব্দুস শহীদের ঘরে ঢুকে ঘুমন্ত অবস্থায় বালিশ চেপে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। এসময় তাঁর চিৎকারে পাশের বাড়ির লোকজন এগিয়ে আসলে আব্দুস শহীদকে মারপিট করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে ওই সাবেক ইউপি সদস্যকে গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মামলার বাদী আব্দুস শহীদদের ছেলে রুবেল আহমদ বলেন, আমাদের গ্রামের রিপন মিয়ার সঙ্গে ইংল্যান্ডপ্রবাসী সুন্দর মতির মধ্যে টাকা-পয়সা ও জায়গা-জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। আমার বাবা একজন সালিসি ব্যক্তি। সেই সুবাদে ওই দুই পক্ষের সালিসে ন্যায় সংঘত কথা-বার্তা বলায় ইংল্যান্ডপ্রবাসী সুন্দর মতির কেয়ারটেকার জাবেদ মিয়া আমার বাবার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এরই জেরে গত রোববার রাতে জাবেদ তার সঙ্গীদের নিয়ে আমার বাবাকে হত্যার চেষ্টা করে।