কুলাউড়ায় জাতির জনক বঙ্গবন্ধুুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদা উদযাপন

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২২ | আপডেট: ২:৪৬:অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২২

 

স্টাফ রিপোটারঃ কুলাউড়া উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে
বৃহস্পতিবার (১৭ মার্চ) কুলাউড়া উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এর পক্ষ থেকে ও কুলাউড়া উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের শ্রদ্ধাঞ্জলী অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

 

পরে কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- কুলাউড়া উপজেলা চেয়ারম্যান (ভার.) মাও. ফজলুল হক খান সাহে।দ।বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্বজল মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ (অব.) সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো.খালেদ পারভেজ বখশ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক আতিকুর রহমান আখই, শিশু বক্তা ইসরাত জাহান নওরীন ও ইসরাত খানম তানিশা।
বক্তারা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রাজনৈতিক জীবন ও স্বাধীনতাযুদ্ধের স্মৃতিচারণ করে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন।সভার পূর্বে ‘বঙ্গবন্ধু’র জম্মদিনের কেক কাটেন উপজেলা চেয়ারম্যান (ভার.) মাও. ফজলুল হক খান সাহেদ ও উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী।
সভাশেষে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসার এর পরিচালনায় উপজেলা শিশু একাডেমি আয়োজিত শিশু ও কিশোরদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।