সুনামগঞ্জের রাজনীতিকে আগাছা মুক্ত করতে হবে : ডন

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২ | আপডেট: ১২:৪৯:অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২

 

সুনামগঞ্জ ব্যুরো প্রধানঃ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ছেলে আজিজুস সামাদ আজাদ ডন বলেছেন, সরকারের উন্নয়ন কর্মকাÐ জনগণের কাছে পৌছে দিতে সুনামগঞ্জের রাজনীতিকে আগাছা মুক্ত করতে হবে। তিনি বলেন, এরা আওয়ামী লীগের রাজনীতিতে প্রবেশ করে মোশতাকের ভূমিকায় রয়েছে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সংগঠকদের নাম শুনলে যাদের আঁতে ঘাঁ লাগে। এরা পাকিস্তানের সহযোগী। এদের ধমন করতে হবে।

শনিবার (২৩ এপ্রিল) বিকেলে শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী ইনাম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠে আব্দুস সামাদ স্মৃতি পরিষদের উদ্যোগে স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং বঙ্গবন্ধুর অন্যতম সহযোগি আব্দুস সামাদ আজাদের ১৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মতলিবের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত সভায় ডন আরও বলেন, আগাছা যেমন ফসলের জন্য ক্ষতিকর। তেমনি রাজনীতিতেও ক্ষতিকর। তাই রাজনীতি থেকে আগাছা পরিষ্কার করা এখন কর্তব্য হয়ে পড়েছে। তিনি বলেন, অনেকেই আমাকে এমপি হিসেবে দেখতে চান। এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রী উপর নির্ভর করে। তবে আমি আগে রাজনীতি থেকে জামাত-শিবিরের সহচরদের চিহ্নিত করে দল থেকে বহিষ্কার করে দলকে আগাছা মুক্ত করবো। ক্ষমতার প্রভাবে দলীয় নেতাকর্মীদের মামলা হামলা দিয়ে যারা হয়রানি করছেন তাদের বলবো, এবার থামুন। আর বাড়াবাড়ি করবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি মাঠে আছি, থাকবো।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিনের পারিচালনায় অনুষ্ঠিত বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদির হোসেন মুক্তা, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুদ মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট বুরহান উদ্দিন দোলন, আওয়ামী নেতা ওবায়দুর রহমান কুবাদ, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক জিল্লুর রহমান, পূর্ব পাগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিদুর রহমান মধু, সাবেক ছাত্রলীগ নেতা বরুন কান্তি প্রমুখ।

অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তনুজ কান্তি দে, বর্তমান কমিটির সহসভাপতি দেওয়ান জিসান রাজা চৌধুরী, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জামিরুল ইসলাম তুরান, যুবলীগ নেতা ফখর উদ্দিন, মোহাম্মদ আলী নিশা।

আলোচনা সভা শেষে প্রয়াত নতা আব্দুস সামাদ আজাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।