কুলাউড়ায় বীর হিরো মানবিক টিমের অর্থায়নে অসহায় ৪ পরিবারের মধ্যে গৃহ হস্তান্তর

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২২ | আপডেট: ১০:৩৭:পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

কুলাউড়ায় বীর হিরো মানবিক টিমের গৃহায়ন প্রকল্পের অর্থায়ন ও তত্ত্বাবধায়নে চারটি অসহায়, গৃহহীন ও হতদরিদ্র পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তর করা হয়েছে। শনিবার বিকেলে পৌর এলাকায় ক্ষতিগ্রস্ত চার পরিবারের মধ্যে এ ঘরগুলো হস্তান্তর করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা  নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষন রায়, টিমের উপদেষ্টা মুহাম্মদ লিটন, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক  মোঃ খালেদ পারভেজ বখশ, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, প্রভাষক সিপার উদ্দিন আহমদ,  পৌর কমিশনার সাইফুর রশিদ সুমন প্রমুখ। বীর হিরো মানবিক টিমের প্রতিষ্ঠাতা সফি আহমেদ (পিপিএম) জানান, ছোটবেলা থেকেই লক্ষ্য ছিল অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সামর্থ অনুযায়ী সাহায্য করা। সেই লক্ষ্যে করোনাকালীন সময়ে বীর হিরো নামে এই টিমের আত্মপ্রকাশ ঘটে।

 

তিনি আরও জানান, উক্ত গৃহ গুলোর জন্য সাহায্য করেন টিমের উপদেষ্টা কানাডা প্রবাসী মুহিবুর রহমান খান, মোহাম্মদ রহমান জুয়েল, আমেরিকার প্রবাসী হাজী আলমাছ আলী, লন্ডন প্রবাসী কবির আহমদ ফারুক, কানাডা প্রবাসী দেওয়ান গোফরান চৌধুরী, কানাডা প্রবাসী  মুছলেহ উদ্দিন, শাহরিয়ার সজিব, রাজু ভুঁইয়াসহ অনেকে।

 

বীর হিরো টিম গৃহায়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ তথা সিলেট বিভাগের বিভিন্ন গ্রামগুলোতে ভূমিহীন, গৃহহীন, অসহায় ও ছিন্নমূল দরিদ্র পরিবারগুলোর জন্য বাসস্থানের ব্যবস্থা এবং রক্ষণাবেক্ষণ করে আসছে বলে জানান সফি।

উল্লেখ্য, গত ৮ মার্চ কুলাউড়া পৌরসভার রেলওয়ে কলোনিতে তিনটি অসহায় পরিবার ফাতেমা বেগম, কুটু মিয়া ও নাছিমা বেগমের ঘরগুলো অগ্নিকাণ্ডে পুড়ে যায়। একইসাথে পৌরসভার জগন্নাথপুরের আব্দুল লতিফের ঘর তুফানে ধসে পড়ে। পরে এই চার অসহায় পরিবারের ঘরের দায়িত্ব নিয়ে পুন:নির্মাণ করে দেয় বীর হিরো নামে মানবিক টিম।