কুলাউড়ায় প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ডে মনোনীত হলো ৫ জন

প্রকাশিত: ৩:৫১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০২২ | আপডেট: ৩:৫১:পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০২২

 

বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের আওতাধীন মৌলভীবাজার জেলার স্কাউটসের অন্তর্গত কুলাউড়া উপজেলা স্কাউটের ঐতিহ্যবাহী স্কাউট ইউনিট নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় স্কাউট দলের ২ জন সুদক্ষ স্কাউট ও ৩ জন গার্ল-ইন স্কাউটসহ মোট ৫ জন বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড-২০২০ এর চূড়ান্ত মূল্যায়নী পরীক্ষায় কৃতিত্বের সাথে উন্নীত হয়ে অ্যাওয়ার্ড অর্জনের জন্য মনোনীত হয়েছে।

প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ডের জন্য মনোনীতরা হলেন বিদ্যালয়ের শিক্ষার্থী কলি মল্লিক, তানজিনা আক্তার তানিয়া, নাঈম হোসেন সাকিব, ফারিহা জান্নাত জোহা, মোজাহিদুল ইসলাম মিহাদ। তাদের এ অর্জনে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ স্কাউট সদস্যদের মধ্যে আনন্দ উল্লাস বিরাজ করছে। গত শনিবার বাংলাদেশ স্কাউটসের ওয়েবসাইটে ফলাফল প্রকাশের পর জানা যায়, ২০২০ সালের পরীক্ষায় প্রায় তিন সহস্রাধিক পরীক্ষার্থী উপজেলা, জেলা, অঞ্চল ও জাতীয় পর্যায়ের পরীক্ষায় ধাপে ধাপে লিখিত, ব্যবহারিক ও মৌখিক সাক্ষাৎকারে অংশগ্রহণ করে নিজেদের পরিশ্রম, মেধা, সৃজনশীলতা, অধ্যবসায়, ব্যবহারিক জ্ঞান ও প্রযুক্তি ব্যবহার দক্ষতা এবং সমাজসেবার ফসল হিসেবে এই অনন্য অর্জন ঘরে তুলেছে। সিলেট অঞ্চলে আর কোন ইউনিট একসাথে ৫টি অ্যাওয়ার্ড অর্জন করেনি। ফলে তাদের পেছনে দীর্ঘদিন থেকে শ্রম দিয়ে যাওয়া এ সফলতার নেপথ্যের কারিগর বিদ্যালয়ের স্কাউট ইউনিট লিডার সোহেল আহমদ ও গার্ল-ইন স্কাউট ইউনিট লিডার তাহেরা চৌধুরী বেশ উৎফুল্ল।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন সহ বিদ্যালয় কর্তৃপক্ষ ও কুলাউড়া উপজেলা স্কাউট নেতৃবৃন্দ এ সাফল্যের জন্য স্কাউটদের অভিনন্দন জানিয়েছেন এবং বাংলাদেশ স্কাউটস কে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। স্কাউট অঙ্গনে সমৃদ্ধ এ বিদ্যালয় হতে এর পূর্বেও একজন গার্ল ইন স্কাউট ও ৩ জন স্কাউট এ সম্মান অর্জন করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন বলেন, বাংলাদেশ স্কাউট কুলাউড়া উপজেলা শাখার এই সফলতা একটি অনন্য অর্জন। প্রতিবছরই এই স্কুল সফলতা অর্জন করে আসছে। এ বছরও যারা স্কুল থেকে অংশ নিয়েছে তারা সবাই প্রেসিডেন্ট স্কাউট এ্যাওয়ার্ডে মনোনীত হয়েছে। একসাথে ৫ জনের এ অর্জন মৌলভীবাজার জেলা তথা সিলেট অঞ্চলের মধ্যে এই প্রথম। উপজেলা প্রশাসনের সুযোগ্য নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী এবং বিদ্যালয়ের সকল শিক্ষকদের উৎসাহ ও অনুপ্রেরণা কাজ করেছে। এ ধারা যেন আগামীতে অব্যাহত থাকে সেজন্য কুলাউড়াবাসীর সহযোগিতা কামনা করছি।