কুলাউড়ায় ঈদে যানজট নিরসনে রাস্তায় নেমেছে মুক্ত স্কাউট দল

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২২ | আপডেট: ১০:৩৮:অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

ঈদকে সামনে রেখে কুলাউড়া উপজেলা শহরে জনসাধারণের সুবিধার্থে রাস্তার যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের একদল সদস্য রাস্তায় ট্রাফিকের কাজ শুরু করেছে।

 

 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে কুলাউড়া পৌরসভায় উপজেলা মুক্ত স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক সামসু উদ্দিন বাবুর পরিচালনায় এই কার্যক্রমের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী।

 

 

এ সময় বক্তব্য রাখেন পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক আতিকুর রহমান আখই, উপজেলা স্কাউট সম্পাদক শিক্ষক সোহেল আহমদ, ব্যবসায়ী নেতা এইচডি রুবেল।

 

 

বক্তারা মুক্ত স্কাউট গ্রুপের এ কাজের ভূয়সী প্রশংসা করে তাদের সহযোগিতায় ঈদকে সামনে রেখে কুলাউড়া শহর যানজটমুক্ত হওয়ার ও সাধারণ মানুষদের ভোগান্তির অবসান ঘটবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উপজেলা মুক্ত স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক সামসু উদ্দিন বাবু জানান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১৬ থেকে ২৫ বছর বয়সী শিক্ষার্থী মুক্ত স্কাউট গ্রুপের ৩০ জন সদস্য ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটের সম্মুখে এবং সড়কের গুরুত্বপূর্ণ স্থানে জনসাধারণের নিরাপদ যাতায়াত ও যানজট নিরসনে স্বতঃস্ফূর্তভাবে ট্রাফিক পুলিশকে সহযোগিতা করছে।

 

টিম লিডার জয়নাল আবেদীনের নেতৃত্বে ২৬ রমজান থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ২টা ও দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত দুই সিফটে স্কাউট সদস্যরা কাজ করবে।

 

তাদের এ প্রসংশনীয় ভূমিকায় উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, পুলিশ প্রশাসন ও ব্যবসায়ী সমিতি সার্বিক সহযোগিতা করে যাচ্ছে। স্কাউট সদস্যরা রোদ-বৃষ্টি উপেক্ষা করে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ঈদের কেনাকাটায় আসা শহরমুখী মানুষদের অসহনীয় যানজটের কবল থেকে রক্ষার পাশাপাশি লোকজনদের নিরাপদে রাস্তা পারাপারসহ রিকশা-গাড়িতে তুলে দিতে নিরলসভাবে সহায়তা করে যাচ্ছে।