কুলাউড়ায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ও দুস্থদের  মধ্যে ৮১ ব্যাচের নগদ অর্থ বিতরণ

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, মে ১, ২০২২ | আপডেট: ১১:১৫:পূর্বাহ্ণ, মে ১, ২০২২

 

 

স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ৩০ এপ্রিল (২৮ রমজান) শনিবার দুপুর ২টায় বঙ্গবন্ধু উদ্যান শহীদ মিনার প্রাঙ্গনে  লন্ডন প্রবাসি  বাংলা কাগজের উপদেষ্টা বজলুল মজিদ মোঃ লিটন ও কানাডা প্রবাসি মুহিবুর রহমান খানসহ ৮১ ব্যাচ এনসি স্কুল এবং কুলাউড়া ডিগ্রী কলেজ এর উদ্যোগে এলাকার অসহায় দুস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

 

 

 

৮১ ব্যাচ স্কুল এবং কুলাউড়া ডিগ্রী কলেজ সংগঠনের কো -চেয়ারম্যান সিএম জয়নাল আবেদিন এর সভাপতিত্বে ও সদস্য সচিব কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের পরিচালনায় অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া প্রেসক্লাবের সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লন্ডন প্রবাসি  ৮১ ব্যাচের অন্যতম সদস্য বজলুল মজিদ লিটন।

 

 

 

 

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন সংগঠনের কো-চেয়ারম্যান  কুলাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, সদস্য প্রভাষক সিপার উদ্দিন আহমদ, কামরুজ্জামান সেলিম, হাবিবুর রহমান সেলিম, হারুনুর রশীদ বখশ, মুজিবুর রহমান মুজিব, কবির উদ্দিন,  কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির যুগ্ন সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জাহেদ প্রমুখ।

 

 

পরে অনুষ্ঠানে অতিথিবৃন্দ প্রায় দেড় শতাধিক অসহায় নারি- পুরুষদের মধ্যে নগদ লক্ষাধিক
টাকা বিতরন করেন ।

 

 

উল্লেখ্য, ২০১২ সালে ৮১ ব্যাচ এনসি স্কুল ও কুলাউড়া কলেজ নামে একটি অরাজনৈতিক সংগঠন গঠন করা হয় । সংগঠনটি প্রতিষ্ঠিত করার পর ২০১২ সালের ২৬ মে রোজ শনিবার কুলাউড়া এনসি স্কুল ও কুলাউড়া ডিগ্রী কলেজ ৮১ ব্যাচ এর উদ্যোগে  ডিগ্রী কলেজ প্রাঙ্গনে এক পুনমিলর্নী ও স্মৃতিচারণমুলক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

 

 

 

কুলাউড়া ডিগ্রী কলেজের ততকালীন অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য এর সভাপতিত্বে ও ৮১ ব্যাচ সংগঠনের সমন্বয়কারীর অন্যতম সদস্য মোঃ বদরুজ্জামান সজল এর পরিচালনায় অনুষ্ঠিত সম্মাননা প্রদান ও পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান, সংবর্ধিত অতিথি ছিলেন, কুলাউড়া ডিগ্রী কলেজের অধ্যাপক মনতোষ চন্দ্র রায় (অবঃ), অধ্যাপক ওয়াহিদ উদ্দিন আহমদ (অব:), অধ্যাপক মোদারিছ আলী (অব:),অধ্যাপক মোঃ আব্দুর রকিব (অব:),অধ্যাপক নুরুল ইসলাম খান (অবঃ),অধ্যাপক ফরিদা খানম (অব:),অধ্যাপক সিথি সেন । এ ছাড়া এনসি স্কুলের মোঃ আমান উল্লাহ প্রধান শিক্ষক (অবঃ), রাধে শ্যাম রায় চন্দন সহকারী প্রধান শিক্ষক (অব:),শিক্ষক শ্রী ননী ভট্টাচার্য্য (অব:), শিক্ষক সুশীল সেনগুপ্ত (অবঃ),শিক্ষক সিতেশ চন্দ্র দাস, শিক্ষক মাসুক আহমদ চৌধুরী (অবঃ),শিক্ষক প্রফুল্ল চন্দ্র নাথ(অবঃ)।

অনুষ্ঠানে দীর্ঘ ৩০ বছর পর ৮১ ব্যাচের ছাত্র-ছাত্রী ও সংবর্ধিত শিক্ষকরা পুর্নমিলনী এ মিলন মেলায় তাদের আবেগ জড়িত হৃদয়কন্ঠে অনেক স্মৃতিচারণমূলক বক্তব্য উপস্থাপন করেন।

অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষকদের মাঝে সম্মননা ক্রেষ্ট প্রদান করেন যথাক্রমে ৮১ ব্যাচের ছাত্র  বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জিল্লুর রহমানের সহকারী চিকিৎসক লে.কর্নেল মোঃ শামীম হায়দার, শিল্প মন্ত্রালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ ফকরুল ইসলাম, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় চট্রগাম কেন্দ্রের আঞ্চলিক উপ-পরিচালক বদরুল হায়দার চৌধুরী লিটন,
শাহাজাহালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্টার মোঃ আবু হেলাল চৌধুরী সুফিয়ান, ঢাকা থেকে প্রকাশিত নিউজ টু-ডে এর ম্যানেজিং ও নিউজ এডিটর আকতার হোসাইন মাসুদ ৮১ ব্যাচ এনসি স্কুল ও কুলাউড়া কলেজ” সংগঠনের সমন্বয়কারী যত্রাক্রমে এ্যাডভোকেট মাহবুবুল আলম শামীম, কুলাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও কুলাউড়ার দর্পন পত্রিকার সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ, বরমচাল স্কুল এন্ড কলেজের অধ্যাপক জয়নাল আবেদীন, কুলাউড়া কলেজের শিক্ষক সিপার উদ্দিন আহমেদ, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার অমলেন্দু চক্রবর্তী বিপুল, সহ স্বাস্থ্য পরিদর্শক হাবিবুর রহমান সেলিম । ৮১ ব্যাচের অন্যনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট কলেজে প্রাক্তন প্রভাষক সেলিমা আক্তার তুহিন, হাসিনা আক্তার দিপা, ডাঃ হাকিম আব্দুল মান্নান বাবু, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রতিশ চক্রবর্তী, আবুল বারাকাত চৌধূরী মুরাদ, আব্দুস শহীদ মুক্তা, মোঃ ফারুক সরকার, মোনায়ারা বেগম, দিপালী মিত্র, ডাঃ ননী গোপাল দাস, স্বজন কুমার ধর, শরদিন্দু চৌধুরী বিনু, রাহাতুর রহমান শামসু, মোঃ কবির উদ্দিন, হোসেন আহমদ সবুর, রনজিত চক্রবর্তী, মোঃ হারুনুর রশীদ বখ্শ, চম্পা ভট্টাচার্য্য, মোঃ আব্দুল মতিন, পংকজ সরকার প্রমুখ । সাবির্ক সহযোগিতায়  ৮১ ব্যাচের ডাক্তার আবু সাইদ আব্দুল্লা মুকুল, কুলাউড়া কলেজের প্রাক্তন প্রভাষক লন্ডন প্রবাসী আবুল কালাম আজাদ, প্রাক্তন প্রভাষক আব্দুল আহাদ প্রমুখ ।

অনুষ্ঠান শেষে “৮১ ব্যাচ এনসি স্কুল ও কুলাউড়া কলেজ” সংগঠনের উদ্যোগে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে সঙ্গিত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী মিত্রা ভট্টাচার্য্য, বিপুল চক্রবর্তী, সূদর্শন রবি দাস, অপরাজিতা ভট্টাচার্য্য পূজা, সুমাইয়া আহমদ হৃদি, চৌধুরী নুজহার ঐদি, কবিতা আবৃতি করেন উমা মুখার্জী ও চৌধুরী নুসরাত নাজিবা অথৈই, নৃত্য পরিবেশন করে অদিতি চক্রবর্তী রিম ঝিম। পরে সংগঠনের পক্ষ থেকে ৮১ ব্যাচের উপস্থিত সবাইকে উপহার প্রদান করা হয় । সংবর্ধনা ও পূনর্মিলণী অনুষ্ঠান শুরুর পূর্বে কুলাউড়া হাসপাতালের সম্মুখ থেকে ৮১ ব্যাচের সকল ছাত্র-ছাত্রীদের এক র‌্যালী শহর প্রদক্ষিন করে কলেজ ক্যাম্পাসে গিয়ে মিলিত হয়।  সংগঠনটি প্রতিষ্ঠিত হবার পর বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচলনা করে আসছে এবং বর্তমানেও তা অব্যাহত আছে ।