মৌলভীবাজারে নানা আয়োজনে বৃটেনের রানী এলিজাবেথ ‘কুইন্স প্ল্যাটিনাম জুবিলি’ পালিত

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, জুন ৩, ২০২২ | আপডেট: ১২:০৫:অপরাহ্ণ, জুন ৩, ২০২২

 

 

স্টাফরিপোর্টারঃ বৃটেনের রানী এলিজাবেথ তার শাাষনের ৭০ বছর পূর্তি উপলক্ষে নানা আয়োজনে ‘কুইন্স প্ল্যাটিনাম জুবিলি’ পালিত হলো। ২ জুন রানী এলিজাবেথের ৯৬তম জন্মদিন উপলক্ষে এ বছরের এই দিনটি বৃটিশদের জন্য ছিল বিশেষ তাৎপর্যপূর্ণ।
বৃহস্পতিবার ২ জুন রাতে মৌলভীবাজারে পাঁচ তারকা মানের হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্টে এন্ড গলফে মশাল প্রজ্জ্বলন ও কেক কাটেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার রবার্ট চাটার্টন ডিকসন। এর আগে রানী এলিজাবেথ এর বিভিন্ন কর্মকান্ড নিয়ে একটি ডকুমেন্টরী প্রদর্শন করা হয়।

কুইন কমনওয়েলথ ট্রাস্ট ও ইয়াং কমনওয়েলথ লিডার সিদরাতুল মুনতাহা এর আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান, শ্রীমঙ্গল পৌর সভার মেয়র মহসীন মিয়া মধু, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, বৃটিশ হাই কমিশনারের প্রেস সচিব নায়ন নাথ সহ অন্যন্যরা।

ব্রিটিশ হাই কমিশনার ডিকসন বলেন, রানী এলিজাবেথ যুক্তরাজ্য এবং কমনওয়েলথের জন্য শক্তির এক অবিশ্বাস্য উৎস। এ সময়টিতে কমনওয়েলথের ব্যাপক পরিবর্তন হয়েছে। তিনি আরও বলেন, আজ আমাদের অংশীদারদের উদারতার জন্য ধন্যবাদ জানাচ্ছি। বাংলাদেশে মেয়েরা শিক্ষা ও নারী ক্ষমতায়নের কারণে আমরা একটি অনুদান দিচ্ছি। তারা রানীর দৃষ্টান্তমূলক নিবেদিত কর্মময় জীবনের প্রতি সশ্রদ্ধ এবং তাঁর রাজত্বজুড়ে আন্তর্জাতিক সহযোগিতার জন্য যে সাফল্য অর্জিত হয়েছে, তা উদযাপন করছি।