বিএনপি জনগণের কাছ থেকে দূরে সরে গেছে -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৯:৪৮ পূর্বাহ্ণ, জুলাই ৬, ২০২২ | আপডেট: ৯:৪৮:পূর্বাহ্ণ, জুলাই ৬, ২০২২

সুনামগঞ্জ ব্যুরো প্রধান:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি জনগণের কাছ থেকে দূরে সরে গেছে, জনগণ তাদের ত্যাগ করেছে। তাই তারা অনেক কথাই বলছে। এদের কথার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। তারা দিবাস্বপ্ন দেখছে। তিনি বলেন, সরকার কী করছে তা সবাই দেখছে।

মঙ্গলবার (৫ জুলাই)
দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বন্যা পরবর্তী আইনশৃঙ্খলা ও ত্রাণ কার্যক্রমসহ সার্বিক বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী অরো বলেন, দুর্যোগ মোকাবিলায় সরকার আন্তরিক। বন্যার প্রথম দিন প্রধানমন্ত্রী রাতে ঘুমাতে পারেননি। তিনি সঙ্গে সঙ্গে সেনাবাহিনী, আমাকে ও প্রশাসনকে তাৎক্ষণিক নির্দেশ দিয়েছেন দুর্গত মানুষের পাশে দাঁড়াতে। সরকারসহ সবাই ব্যবস্থা নিয়েছে বলেই আজকে সুনামগঞ্জ এই জায়গায় দাঁড়াতে পেরেছে।

তিনি বলেন, সুনামগঞ্জ হাওর এলাকা। এখানে নৌপুলিশকে আরো শক্তিশালী করা হবে। প্রয়োজনীয় সংখ্যক নৌকা দেওয়া হবে। গ্রামগুলোকে প্রটেক্ট করার জন্য প্রোটেক্টিভ দেয়াল নির্মাণ করা হবে। আশ্রয়ের জন্য মুজিব কেল্লার সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হবে। এছাড়াও সুনামগঞ্জের জন্য যা যা করার দরকার সব কিছু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করবেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ। এসময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কামরুল হাসান, সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বিগ্রেডিয়ার জেনারেল মো. শওকত ওসমান, পুলিশের সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি নুরুল ইসলাম, সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কের্ণেল মাহবুবুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, র‌্যাব-৯ এর অধিনায়ক মোমিনুল হকসহ অন্যান্য কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

মতবিনিময় সভা শেষে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে ও সদর উপজেলার সোনাপুর বেদে পল্লীতে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়াও তিনি নৌকা যোগে সুনামগঞ্জের আরো কয়েকটি স্থান পরিদর্শন করেন।