কুলাউড়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২২ | আপডেট: ৬:৪৭:অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২২

 

স্টাফরিপোর্টারঃ

 

কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে এতে বক্তব্য রাখেন ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার।

বক্তব্যে তিনি ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে সরকারের মৎস্য সপ্তাহের কর্মসূচি কুলাউড়ায় সফল করতে সাংবাদিকদের ভূমিকা রাখার আহবান জানান। সেইসাথে মৎস্য বিরোধী সকল কার্যক্রমে আইনানুযায়ী কঠোর পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, সাংবাদিক ময়নুল হক পবন, আব্দুল কুদ্দুছ, সাইদুল হাসান সিপন, একেএম জাবের, নাজমুল বারী সোহেল, সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর সরকার প্রমুখ।
মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ জাতীয় মৎস্য সপ্তাহের উদ্দেশ্য তুলে ধরে ৭ দিনব্যাপী কর্মসূচি বাস্তবায়নে ও মৎস্য চাষ বৃদ্ধিকরণে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

তিনি জানান, সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে শনিবার বিভিন্ন হাটবাজার ও গুরুত্বপূর্ণস্থানে ব্যানার, ফেস্টুন ও মাইকিং করে ব্যাপক প্রচারণা, রোববার পৃথিমপাশায় প্রান্তিক মৎস্য চাষি ও মৎস্য জীবিদের সাথে মতবিনিময়, সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে উদ্বোধনী অনুষ্ঠান, পোনা মাছ অবমুক্তকরণ, আলোচনাসভা, র‌্যালি, সফল মৎস্য চাষি ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান, মঙ্গলবার অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান, বুধবার মৎস্য চাষিদের মাছ বিষয়ক পরামর্শ ও সেবা প্রদান, মৎস্য চাষে সাফল্যের প্রামাণ্য চিত্র প্রদর্শন, বৃহস্পতিবার সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন উপকরণ বিতরণ এবং শুক্রবার উপজেলা সভাকক্ষে মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।