কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনীতে আলোচনা সভা,মাছের পোনা অবমুক্তকরণ, সংবর্ধনা ও র‌্যালি

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২২ | আপডেট: ৭:৪২:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে সোমবার (২৫ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার।
তিনি নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এবারের এ প্রতিবাদ্য বাস্তবায়নে সবাইকে ভূমিকা রাখার আহবান জানিয়ে

বলেন, পুষ্টির জন্য ক্ষতিকর নয় এ ধরনের নিরাপদ মাছ উৎপাদনে মৎস্যজীবীসহ সবাইকে এগিয়ে আসতে হবে। বর্তমানে দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হওয়ায় বিদেশে মাছ রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জনে সক্ষমতা অর্জন করেছে।

 

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর সরকারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।

 

আরও বক্তব্য রাখেন এনজিও সংস্থা প্রতিবেশ প্রতিনিধি আনোয়ারুল ইসলাম ও হীড বাংলাদেশের সৈয়দা আশরাফিয়া আক্তার।

 

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, উপজেলা যুব উন্নযন কর্মকর্তা মোঃ ফজরুল ইসলাম, সাংবাদিক ময়নুল হক পবন, জেলা মৎস্যজীবী লীগের সহসভাপতি মইনুল ইসলাম শামীম, মৎস্য চাষি, উপকারভোগী প্রমুখ।

সভায় মৎস্য চাষে বিশেষ অবদান রাখায় সফল চাষি আব্দুর রহমান ও সৈয়দ আব্দুল মুহিন এবং সফল প্রতিষ্ঠান কুলাউড়া সূচনা প্রকল্প ও কুলাউড়া হীড বাংলাদেশকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়।
সভাশেষে ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপিসহ অতিথিবৃন্দরা উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ ও র‌্যালিতে অংশগ্রহণ করেন।