কুলাউড়ায় যথাযথ মর্যাদায় ও নানা আয়োজনে জাতীয় শোক দিবস উদযাপন

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২ | আপডেট: ৯:৪৪:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

 স্টাফ রিপোর্টারঃ

 

কুলাউড়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় এ দিবস পালন করা হয়।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ারের পরিচালনায় পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

 

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টে সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গঠনের বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

 

 

 

বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওছার দস্তগীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. কাজী ফজলুল হক খান সাহেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নওয়াবজাদা আলী ওয়াজিদ খান বাবু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল মোমিন, বিআরডিবি চেয়ারম্যান মো. ফজলুল হক, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, প্রধান শিক্ষক ড. আব্দুল কাইয়ুম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা রজব আলী প্রমুখ।

 

 

সভাশেষে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসারের পরিচালনায় প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ জাতীয় শোক দিবসের উপর উপজেলা শিশু একাডেমির আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকরী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফখরুল ইসলামের পরিচালনায় যুব উন্নয়ন কার্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত ২ জনের মধ্যে ৯৫ হাজার টাকার যুব ঋণ ও ৩০ জনের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

এ ছাড়া সভার পূর্বে সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদের পক্ষ থেকে এবং উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

 

দিবসের দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধাসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনির্মিতকরণ, সকাল সাড়ে ৯টায় কুলাউড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বিভিন্ন মসজিদ-উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।