বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ইতালি আওয়ামীলীগ তোরিনো শাখা

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২ | আপডেট: ৭:৫৭:অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২

ইতালি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ইতালি আওয়ামীলীগ তোরিনো শাখা। তোরিনো শাখা আওয়ামীলীগের সভাপতি সোহরাব হোসেন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রেজাউল করিম মিন্টু ও যুগ্ম সম্পাদক আবু মুসা চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম দেওয়ান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তোরিনো আওয়ামীলীগ নেতা লুৎফুর সরকার ,সিনিয়র সহ সভাপতি রশিদ পেদা। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন তোরিনো আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল মোল্লা ,সম্মানিত সদস্য উজ্জ্বল মাতব্বর ,সহ সভাপতি মো আলী মনির ,জসিম সর্দার ,কোষাদক্ষ জামাল খান ,তত্ত্ব বিষয়ক সম্পাদক মামুন বেপারী প্রমুখ।

 

 

বক্তারা বক্তারা তাদের বক্তব্যে বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেন,বঙ্গবন্ধু মানে বাংলাদেশ।বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ জন্ম হতো না।বঙ্গবন্ধু একটি স্বপ্ন দেখতেন এবং সে স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি সোনার বাংলা হিসেবে গড়ে তোলা।কিন্তু পুরোপুরি বাস্তবায়নের আগেই তিনি উনার দুই কন্যা বাদে পরিবারের সকল সদস্যসহ শাহাদাত বরণ করেন।এখন বঙ্গবন্ধু কন্যা নিজেই সেই অসমাপ্ত কাজ সমাপ্ত করে একটি সুখী-সমৃদ্ধ দেশ বিনির্মাণে নিয়োজিত আছেন।

 

আলোচনা শেষে ১৫ আগস্ট ১৯৭৫ সালে জাতি পিতা সহ শাহাদাত বরণকারী সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।