সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রকল্পের সমাপনী সভা

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২ | আপডেট: ৮:১০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২
সুনামগঞ্জ ব্যুরো প্রধান :

 

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তায় শিখন বিনিময় ও প্রকল্পের সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কোঅপাপরেশন এজেন্সি(সিডা) ও নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিল(এনআরসি)র অর্থায়নে এবং এ্যাফরট ফর রুরাল এডভান্সমেন্ট ( ইরা)র ব্যবস্থাপনায় এ সভা অনুষ্ঠিত হয়।

ইরার নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ জাকির হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশর্না ইফিসাম প্রীতি।

ইরার প্রকল্প ব্যাবস্থাপক মো. কামরুজ্জামানের পরিচালনায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী, সহকারি জেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, অক্সফামের সিনিয়র প্রোগ্রাম অফিসার কাজী আজম, ব্য্যাকের জেলা সমন্বয়ক এ কে আজাদ, এনআরসির কোঅর্ডিনেটর মো. গোলাম মেহেদী, স্যানক্রেডের টিম লিডার সত্যেন্দ্র নাথ মিত্র, ইরার প্রেগ্রাম অফিসার মো. আশিকুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কোঅপাপরেশন এজেন্সি(সিডা) ও নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিল(এনআরসি)র অর্থায়নে এবং এ্যাফরট ফর রুরাল এডভান্সমেন্ট (ইরা)র ব্যবস্থাপনায় সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার ও ছাতক উপজেলায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ৪ হাজার ৩৫টি পরিবারকে সাড়ে ৪ হাজার টাকা করে সহায়তা প্রদান এবং ১৪০টি নলকূপ মেরামত ও ক্লিন করা হয়েছে। এছাড়াও ১৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের সংযোগ সড়ক মেরামত করা হয়েছে।