বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল, বাদ সাব্বির-সাইফউদ্দিন

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২২ | আপডেট: ১:১৬:অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ঢুকেছেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম। স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও সাইফউদ্দিন। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলা দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। এ সময়ে যেকোনও কারণেই দল পরিবর্তন করা যাবে। পরবর্তীতে কেবল ইনজুরির কারণেই দল পরিবর্তন করা যাবে। সেই সুযোগটি নিয়েছে বিসিবি।

সৌম্য ও শরিফুল বিশ্বকাপ স্কোয়াডের স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন। সেখান থেকেই তাদের দলে যুক্ত করা হয়েছে। ইতোমধ্যে আইসিসির কাছে দল পরিবর্তনের আবেদন করেছে বিসিবি। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যেই তাতে অনুমোদন দেওয়া হবে।

সাব্বির ও সাইফউদ্দিন ত্রিদেশীয় সিরিজ শেষে নিউ জিল্যান্ড থেকেই দেশের বিমান ধরবেন। অন্যদিকে শনিবারের মধ্যে ব্রিসবেনে পৌঁছাবে বাংলাদেশ দল। যেখানে ১৭ ও ১৯ অক্টোবর আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে।

অবশ্য স্ট্যান্ডবাই তালিকায় থাকা সৌম্য ও শরিফুল ত্রিদেশীয় সিরিজে ঠিকঠাকভাবে নিজেদের মেলে ধরতে না পারলেও তাদের ইনটেন্ট ভালো থাকায় অস্ট্রেলিয়া বিশ্বকাপে সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশের স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক/সহ-অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও এবাদত হোসেন।