কুলাউড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২ | আপডেট: ৭:৫৬:অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ নভেম্বর) সকালে পৌর শহরস্থ বঙ্গবন্ধু উদ্যানে বর্ণাঢ্য র‌্যালি ও ফিতা কেটে ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’র উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে বঙ্গবন্ধু উদ্যানে ফিতা কেটে ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’র উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ফজরুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা সোনামোহন বিশ্বাস, ইউআরসি ইন্সট্রাকটার মো. মুহিব উল্ল্যাহ, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক খালেদ পারভেজ বখশসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও এনজিও সংস্থা সূচনা প্রতিনিধিরা।
উদ্বোধনের পূর্বে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার জানান, সরকারের ডিজিটাল উদ্ভাবনী কার্যক্রম সমূহ তৃণমূল পর্যায়ে তুলে ধরার জন্য দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়। বঙ্গবন্ধু উদ্যানে মেলায় সরকারি বিভিন্ন বিভাগীয় ও এনজিও সংস্থা ৪টি প্যাভিলিয়নে ১২টি স্টলে নতুন উদ্ভাবনী বিষয় নিয়ে অংশগ্রহণ করে।
প্যাভিলিয়নগুলোতে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টার, পোস্ট-ই সেন্টার, ই-কমার্স, আর্থিক সেবা প্রদান প্রতিষ্ঠানসমূহ), শিক্ষা, দক্ষতা ও উন্নয়ন এবং কর্মসংস্থান বিষয়ে উপস্থাপন করা হয়। এ ছাড়া মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণে অনলাইন কুইজ প্রতিযোগিতার নিবন্ধন করা হয়।

 

 

ইউএনও আরও জানান, উদ্ভাবনী মেলায় বিভিন্ন বিষয়ে অংশগ্রহণকারী স্টলের মধ্য হতে তিন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে মূল্যায়ন করে পরবর্তীতে পুরস্কৃত করা হবে।