কুলাউড়ায় ফায়ার সার্ভিস সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২ | আপডেট: ৯:০২:অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

কুলাউড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপর ১২টায় ফায়ার স্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান।
ফায়ার স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. সোলায়মান আহমদের সভাপতিত্বে ও ফায়ার ফাইটার মো. আসাদুজ্জামানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক ও কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক সামস উদ্দিন বাবু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মেহেদী হাসান কুলাউড়া ফায়ার সার্ভিস টিমের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে বলেন, যেকোনো দুর্যোগ-দুর্ঘটনায় ফায়ার সার্ভিস সবার আগে পৌঁছে যায়। জীবনের ঝুঁকি নিয়ে সদস্যরা জানমালের রক্ষায় সর্বাত্মক প্রচেষ্টা চালায়।

 

 

তিনি প্রশাসনকে তাদের পাশে থাকার আশ্বাস দিয়ে ভবিষ্যতে আরও দক্ষতা ও দ্রুততার সাথে যেকোনো দুর্যোগ-দুর্ঘটনা মোকাবেলার আহবান জানান।
উদ্বোধনের পূর্বে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান ও ফায়ার সার্ভিসের পতাকা উত্তোলন করেন বিশেষ অতিথি কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক।
ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. সোলায়মান আহমদ তার স্বাগত বক্তব্যে কুলাউড়া ফায়ার স্টেশনের কার্যক্রম তুলে ধরে বলেন, চলতি বছরের গত অক্টোবর মাস পর্যন্ত কুলাউড়ার বিভিন্ন স্থানে ৩২টি অগ্নিকাণ্ড সংঘটিত হয়ে ২৩ লাখ ৩০ হাজার ৫ শত টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে এবং ৮২ লাখ ৬০ হাজার টাকার মালামাল রক্ষা করা সম্ভব হয়েছে। এ ছাড়া এ সময়ের মধ্যে সংঘটিত ১৭টি বিভিন্ন দুর্ঘটনায় ১৭ জন আহত ও ৩ জন নিহত হয়েছেন।
অনুষ্ঠানে ফায়ার সার্ভিসের বিভিন্ন পর্যায়ের সদস্যসহ সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ও মুক্ত স্কাউট গ্রুপের সদস্যরা উপস্থিত ছিলেন।
পরে দুর্যোগ দুর্ঘটনায় ঝুঁকি হ্রাসে জনসচেতনতা বৃদ্ধিতে উদ্বুদ্ধকরণে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সসহ ৩টি গাড়ি দিয়ে এক র‌্যালি কুলাউড়া শহর প্রদক্ষিন ও অগ্নিদুর্ঘটনাসহ অন্যান্য দুর্ঘটনায় করণীয় সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।