জগন্নাথপুরে শান্তিপূর্ণ পরিবেশে আ.লীগের সম্মেলন সম্পন্ন

পুরোনোরাই নেতৃত্বে

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২ | আপডেট: ১২:০২:অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২
জগন্নাথপুর প্রতিনিধি:

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন দীর্ঘ আট বছর পর গতকাল বুধবার বিকেলে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। এ সম্মেলনে পুরোরোনাই নেতৃত্বে স্থান পেয়েছেন। বুধবার সন্ধ্যা সাতটার দিকে জেলা কমিটি গত কমিটির সভাপতি আকমল হোসেনকে সভাপতি ও রেজাউল করিম কমিটিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়াও সহসভাপতি পদে মিজানুর রশিদ ভূঁইয়া ও যুগ্ম সম্পাদক পদে সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান মনোনীত হয়েছেন।

 

এদিকে দুপুরে উপজেলা সদরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়। জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিমের পরিচালনায় শুরুতে সন্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি,

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সুনামগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নোমান বখত পলিন। প্রধান বক্তার বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এনামুল কবির ইমন। প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেন, আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানিদের শোষণ বঞ্চনা থেকে আমাদের মুক্ত করে একটি স্বাধীন স্বাবভৌমত্ব রাষ্ট্র উপহার দিয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছিলাম আর তাঁর সুযোগ্য তনয়া আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ফকির গরিবের দেশের বদনাম ঘুচিয়ে একটি উন্নত দেশ পেয়েছি। শিক্ষা, যোগাযোগ, খাদ্যেস্বয়ংসম্পূর্ণতা সহ সার্বিক ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা কে এগিয়ে নিতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। তিনি বলেন, দেশের টাকা পাচার করে তারেক জিয়া বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশের মানুষ কে সজাগ থাকতে হবে। বিএনপি জামাত জোটের শাসনামলে দেশ লুটপাট দুর্নীতির রাজত্ব হয়েছিল মানুষ আর সেই অন্ধকার রাজত্বে যেতে চায় না। বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আহমেদ হোসেন বলেন, বিএনপি ১০ ডিসেম্বর সরকার পতনের হুংকার দেয়।আওয়ামীলীগ এসব হুংকারে ভয় পায় না। বিএনপি ১০ ডিসেম্বর পালানোর পথ পাবে না।

 

এদিকে বিকেলে দ্বিতীয় অধিবেশন স্থানীয় আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষশেষ হয়নি। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতবৃন্দ কমিটি গঠন নিয়ে বৈঠক বসেন। তবে কমিটির ঘোষনা না করেই তাঁরা জগন্নাথপুর ত্যাগ করেন। সন্ধ্যা সাতটার দিকে জেলা থেকে কমিটি ঘোষনা করা হয়।