দিরাইয়ে আ.লীগের সম্মেলনে সংঘর্ষ, আহত অর্ধশত

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২ | আপডেট: ১২:৪৯:পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২
সুনামগঞ্জ ব্যুরো প্রধান :

সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দলের বিবদমান দু’গ্রæপের সংঘর্ষে আর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন। আহমদের মধ্যে অন্তত ৫০ জনকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে ১০ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইয়াছিন আরাফাত বিষয়টি নিশ্চিত করেছেন।

সেমবার (১৪ নভেম্বর) দুপুর দেড়টার দিকে দিরাই বিএডিসি মাঠে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচায় জানাযায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, সম্মেলনকে কেন্দ্র করে ২/৩ দিন ধরে উপজেলা আওয়ামী লীগের বিবদমান দু’ পক্ষের মধ্যে উত্তেজনা ছিল। সোমবার দুপুরে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে মঞ্চে বসা ছিলেন দলের সভাপতিমÐলীর সদস্য নূরুল ইসলাম নাহিদ।

এছাড়াও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় নেতা আজিজুস সামাদ ডন,জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যরিস্টার এম এনামুল কবির ইমনসহ জেলা নেতৃবৃন্দও ছিলেন।

দুপুর দেড়টার দিকে সম্মেলন স্থলে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোশাররফ মিয়া এবং উপজেলা যুবলীগের আহ্বায়ক রঞ্জন রায়ের নেতৃত্বে একটি মিছিল সম্মেলন স্থলে যায়। মিছিলটি সমাবেশ মঞ্চের কাছাকাছি গেলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টির আপর্যায়ে উভয় পক্ষের নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে ধাওয়া ধাল্টাধাওয়ার সঙ্গে সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের সময় অতিথিরা তখন মঞ্চে বসা ছিলেন। মঞ্চে থাকা কারও কারও ওপরে ঢিলের আঘাত লেগেছে। প্রায় ঘণ্টাখানেক পর পরিস্থিতি শান্ত হলে আবার সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

দিরাই থানার ওসি সাইফুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।