জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী-সংকটের মাঝেও সরকার সফলতার সঙ্গে কাজ করছে

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২ | আপডেট: ৩:২৮:অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২
জগন্নাথপুর প্রতিনিধি:

 

 

চলমান বিশ্ব অর্থনৈতিক সংকটের মধ্যেও বর্তমান সরকার সফলতার সঙ্গে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। আজ শুক্রবার তাঁর নির্বাচনী এলাকা সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় একটি অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

 

মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন দেশের বিরুদ্ধে গুজব রটাচ্ছে। ব্যাংকে টাকা নেই বলে অপপ্রচার চালিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চেয়েছিল এসব গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে মানুষ কে সজাগ থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।

 

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, চলমান বিশ্ব অর্থনৈতিক সংকট সরকার সফলতার সহিত মোকাবিলা করছে। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিত্যপণ্যের দাম রাখতে সরকার নানা উদ্যাগ নিয়ে আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে। সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় প্রশিক্ষণ গ্রহনকারীদের অনুদানের চেক বিতরণী সভায় প্রধান অতিথির তিনি এসব কথা বলেন।

 

 

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিল্লাল হোসেনের পরিচালনায় এতে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম, সাবেক পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মিজানুর রশীদ ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা আব্দুল কাইয়ুম মশাহিদ, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঙ্গুর মিয়া, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলুছ মিয়া,আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব খান প্রমুখ।

 

 

সভায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের অনুদান বিতরণে উপকারভোগীদের তালিকা চুড়ান্ত করণের বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিরা জানেন কিনা জানতে চাইলে সভায় উপস্থিত জনপ্রতিনিধিরা উপকারভোগী তালিকা তৈরির বিষয়টি জানেন না বলে জানান। এসময় পরিকল্পনা মন্ত্রী প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, আপনারা সরকারের নিয়ম কানুন মেনে কাজ করুন এটা আমরা চাই। জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করলে তো কোনো ক্ষতি নেই।

 

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করে কাজ করার মানসিকতা থাকলে জনগনের কল্যাণ হবে। পরে তিনি উপকারভোগীদের তালিকা যাছাই করে তাদের মধ্যে অনুদানের চেক তুলে দেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী, জগন্নাথপুর পৌরসভার প্রথম পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশীদ হিরন মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর কবর জিয়ারত করেন।