অরতে প্রবাসীদের সঠিক ইমিগ্রেশন ও আইনি সহায়তায় Dream Caf Servizio Orte Scalo এর শুভ উদ্বোধন

প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩ | আপডেট: ১২:২৮:পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ইতালিতে প্রবাসী বাংলাদেশিরা অনেক সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন শুধুমাত্র ইতালিয়ান ভাষা সংক্রান্ত কারণে। বর্তমানে ইতালিয়ান সরকারের অধিনে বিভিন্ন শহরে অন্যান্য ভাষাবাসীর পাশাপাশি বাংলাদেশিরাও কাফ অফিসের মাধ্যমে অনেক ধরণের সুযোগ সুবিধা পাচ্ছেন। ইতালি রাজধানী রোমের স্বনিকটে অরতে প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানের লক্ষে শুভ উদ্বোধন করা হয়েছে Dream Caf Servizio Orte Scalo.

প্রতিষ্ঠানের ফাউন্ডার ও সিইও আশিক‌‌ মজুমদারের পরিচালনায় উপস্থিত আমন্ত্রিত অতিথি ন্যাশনাল কাফের আক্তারুজ্জামান লাল ফিতা কেটে ও দোয়া মোনাজাতের মাধ্যমে অফিসের যাত্রা শুরু করেন।

 

 

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এজেন্সি আইমু বিলিয়ারি জুলিয়া আলেক্সচান্দ্র, আই ট্রান্সফারের সেলস এন্ড মার্কেটিং মোঃ জাকারিয়া, গ্রুপ কো সেনেটারিয়া রোবট অপারেটর শেখ ইলিয়াছুর রহমান, স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক, জসিম উদ্দিনসহ উক্ত অনুষ্ঠানে ইতালিয়ান ও বিভিন্ন দেশের প্রবাসী নাগরিক বাংলা কমিউনিটির আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত অতিথিরা অত্যন্ত আনন্দিত হয়ে তারা বলেন দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী কমিউনিটিতে আশিক মজুমদার বিভিন্ন সেবার মাধ্যমে ইতিমধ্যেই সুনাম অর্জন করেছেন ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন। এবং তারা প্রতিষ্ঠানের উত্তর উত্তর সফলতা কামনা করে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রবাসীদের শতভাগ সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে Dream Caf Servizio Orte Scalo এই শাখা পরিচালিত হবে বলে আশা ব্যক্ত করেন।

 

 

 

এসময় অফিসের সত্বধিকারী আশিক মজুমদার বলেনঃ আমাদের এই অফিসের মাধ্যমে প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগ অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস-কল্যাণ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেওয়াই আমাদের উদ্দেশ্য। তিনি আরো বলেন অনেক প্রবাসীদের মাঝে আইনগত কোনো ধারণাও নেই। পাশাপাশি ইতালীয়ান ভাষা নিয়েও সমস্যায় পড়তে হয়। ফলে প্রবাস জীবনে তারা নানা শোষণ ও বঞ্চনার শিকার হন। আর এ সমস্যার দূর করতে এই সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এবং তিনি Dream Caf Servizio Orte Scalo. শাখার পক্ষ থেকে প্রবাসীদের যে কোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন। এসময় তিনি আরো বলেন আমাদের এখানে শুধু কাফ সার্ভিস নয় বিমান টিকেট, মানি ট্রান্সফার, কারগো সার্ভিস, সুলভ মূল্যে হজ্ব ও‌ ওমরাহ যাওয়ার সু-ব্যবস্হা, বিশ্বের যে কোন‌‌ দেশে যাওয়ার ভিসা সহ ভ্রমনের সূ-ব্যবস্হা সহ আমাজন অনলাইনের বিভিন্ন মালামাল এর অর্ডার ও‌ মোবাইল সার্ভিসিং এর ব্যাবস্হা রয়েছে।