কুলাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩ | আপডেট: ১০:৫৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩

কুলাউড়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে কুলাউড়া আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদের পক্ষে কুলাউড়া শহরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করা হয়।

 

পরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, স্বাস্থ্য প্রশাসন, পুলিশ প্রশাসন, কুলাউড়া প্রেসক্লাব, ব্যাংকার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে স্বস্ব কর্মকর্তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

 

 

সকাল সাড়ে ৭টায় ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকারের নেতৃত্বে প্রভাতফেরী শহর প্রদক্ষিণ করে। পরে সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনাসভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপির সভাপতিত্বে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার।

 

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবদুল মোমিন, উপজেলা অফিসার্স ক্লাব সম্পাদক ডা. সুলতান আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ইফতেখার হোসেন ভুঁইয়া, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, শিশু বক্তা উত্তরা, মিথিলা, মুনতাহা, মানতাষা, নৌরিন, আলো ও জাবির মাহমুদ।

 

 

 

এ ছাড়া অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, উপজেলা ইন্সট্রাক্টর মুহিব উল্লাহ, উপজেলা পিআইও মো. শিমুল আলী, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মহসীন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. ফজরুল ইসলাম, শিল্পকলা একাডেমি সম্পাদক বিপুল চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।
সভাশেষে শিশু একাডেমি আয়োজিত ও উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (অ. দা.) মো. আবুল বাসারের পরিচালনায় প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে সুন্দর হাতের লিখা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৪০ জন বিজয়ী শিশুদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।