ইতালির মনফালকনে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির পিঠা মেলা অনুষ্ঠিত,প্রায় আট শতাধিক প্রবাসীর উপস্থিতি

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩ | আপডেট: ৩:০৪:অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩

ইতালি প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি মনফালকনে,ইতালীর উদ্যোগে পিঠা মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে । শনিবার মনফালকনের স্থানীয় একটি হল রুমে ব্রাক্ষণবাড়ীয়া জেলা সমিতির সম্মানিত সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক এর সভাপতিত্বে সমিতির সাধারণ সম্পাদক মোঃবশির উদ্দিন এর পরিচালনায় ধর্ম সম্পাদক হাফেজ আনোয়ার হোসেন কোরআন তেলোয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। বাঙালীর ঋতুরাজ বসন্তের আগমন আর ইউরোপের শীতকালীন উষ্ণতায় দুই শতাধিক নানান রকমের ১৬ আনা বাঙালীয়ানা গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠার সমারোহ নিয়ে ব্রাক্ষণবাড়ীয়া বাসির শতাধিক অতিথীপরায়ন পরিবার উপস্থিত হয়েছিলেন পুরো মনফালকনের বাংলা কমিউনিটিকে সেবা ও আপ্যায়ন করতে।

 

 

সম্পূর্ণ বাঙালী পরিবেশে বাসন্তী কালার শাড়ি পরিধান করে অসংখ্য মহিলাদের উপস্থিতিতে বসন্ত উৎসবের আমেজে হল রুম ছিল মুখরিত। মনফালকনে বাংলা কমিউনিটির শিশু কিশোর , যুবক ,মাঝ বয়সী থেকে বৃদ্ধ সকলের সরব উপস্থিতি বসন্তের পিঠা উৎসব কে আরও প্রাণবন্ত করে তোলে। উল্লেখ্য ইতালীয়ান ও বিদেশিদের আগমন ও ছিল লক্ষণীয়। দুইটি হল রুম আর বড় মাঠ মানুষের পদচারনায় কানায় কানায় পূর্ণ হয়ে উঠে। প্রায় ৮ শতাধিক লোকের আপ্যায়নের ব্যবস্থা করায় ব্রাক্ষণবাড়ীয়া বাসীদের ভূয়শী প্রশংসা করেন বাংলা কমিউনিটির ব্যক্তিবর্গরা।

 

আনন্দঘন পরিবেশে প্রায় শত শত প্রবাসীদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল বাংলাদেশীদের মিলনমেলায় পরিণত হয়।
পিঠা উৎসবের শেষ চমক নিয়ে উপস্থিত হয়েছেন ব্রাক্ষণবাড়ীয়ার কৃতি সন্তান বিখ্যাত ম্যাজেশিয়ান মোহাম্মদ আব্দুর নূর খান, উনি নানান ম্যাজিক দেখিয়ে শিশু কিশোর ও বড়দের অনেক আনন্দ দিয়েছেন ।
অনুষ্ঠান শেষে ব্রাক্ষণবাড়ীয়া জেলা সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক সকলের উপস্থিতি এবং অত্যন্ত সুন্দর ভাবে অনুষ্ঠান পর্ব সমাপ্তি হওয়ায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।