ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির বর্ণাঢ্য আয়োজনে খোলা মাঠে ইফতার অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩ | আপডেট: ১২:০৭:অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ইসলামের অনুশাসন ও ভ্রাতৃত্ব বিদেশিদের মাঝে ছড়িয়ে দিতেই প্রতি বছরের ন্যায় এবার ও বৃহত্তর ঢাকা সমিতি আয়োজিত খোলা মাঠে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার রাজধানী রোমের লার্গো প্রেনেস্তিনার খোলা মাঠে আয়োজিত এই ইফতার মাহফিলে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা অংশ গ্রহণ করে।

 

 

 

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব আসিফ এনাম সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের সচিব মোঃ দিদার হোসেন সহ বাংলা কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ।

 

 

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন” রোজা আমাদের যে সংযম ও ভ্রাতৃত্ব বোধের শিক্ষা দেয় তা আমাদের ধারণ করা উচিত। এবং এই সংযমের মাধ্যমেই আমরা আমাদের মানবতা, মানবিকতা এবং রিপুকে বশীভূত করে অন্যান্য উদাহরণ স্থাপন করতে পারি।”

এই সময় বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি ও ধূমকেতু সোস্যাল অর্গানাইজেশন এর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু বৃহত্তর ঢাকা সমিতির আহবায়ক মোঃ সেলিম ও সদস্য সচিব আব্দুর রশিদ উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বিশেষ করে বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল ভাবে এই ইফতার মাহফিল এ অংশ গ্রহণ করে বিদেশীদের মাঝে আমার এই একতা ও দলবদ্ধভাবে ধর্মীয় অনুশাসন পালনের যে রীতি তা উপস্থাপন করার জন্যে।

 

 

 

 

ঐতিহ্যবাহী এই ইফতার মাহফিলে রোমের রাজনৈতিক, আঞ্চলিক ও ব্যবসায়ীক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সর্ব স্তরের নেতৃবৃন্দ ছাড়া ও প্রচুর সংখ্যক বিদেশী অভিবাসীদের অংশগ্রহণ করে।