ইতালির মনফালকনে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির উদ্যোগে দুইটি মসজিদে প্রায় দুইহাজার রোজাদারদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩ | আপডেট: ১১:৫৪:অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩

ইতালি প্রতিনিধি:

ইতালির মনফালকনে শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির উদ্যোগে মনফালকনে স্থানীয় দুইটি মসজিদ সেন্ত্র ইসলামিক দারুসসালাম আবুবকর এবং সেন্ত্র ইসলামিক বাইতুস সালাত এ দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মনফালকনের স্থানীয় বাংলাদেশী মুসলিম কমিউনিটির ব্যক্তিবর্গ এবং অন্যান্য দেশের মুসলিম ব্যক্তিবর্গদের উপস্থিতিতে স্থানীয় দুটি মসজিদ কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে । ইফতারের পূর্বে দুই মসজিদের ইমাম বেলাল হোসাইন এবং মিজানুর রহমান রামাদান আর সালাতের গুরত্ব নিয়ে এবং অন্যান্য ইসলামিক বিষয় নিয়ে মুসল্লিদের উদ্যেশে দীর্ঘ বয়ান পেশ করেন। তারা ইফতারের আগ মুহুর্ত সকল মুসলিম বিশ্বের কল্যাণে উদ্যেশে দোয়া পরিচালনা করেন।

 

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক এর তত্ত্বাবধানে ও সার্বিক সহযোগিতায় সমিতির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ এবং উপদেষ্টা মন্ডলীর সদস্য বৃন্দদের স্বেচ্ছাসেবক দলের পরিচালনায় অত্যন্ত সুশৃংখলভাবে ইফতার ও দোয়া মাহফিল সুশৃঙ্খল ভাবে পরিচালিত হয়েছে।

 

 

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আল-আমিন উপদেষ্টা শামসুল হক এম এইচ কবির ,আনোয়ার হক ,বাক্কী মিয়া শাহজাহান মিয়া , মোহাম্মাদ কামরুজ্জামান, কাদির শিকদার, জসিম উদ্দিন , মনির মিয়া , দুলাল মিয়া সহ উপদেষ্টা মন্ডলীর অন্যান্য ব্যক্তিবর্গ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সহ-সভাপতি ইয়াসিন আশরাফ মোঃ রুহুল আমিন সরকার যুগ্মসাধারণ সম্পাদক নাজমুল হাসান ,মোহাম্মদ মাশরিকুল হক অভি, শরীফ মিয়া ,নাসির লতিফ, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মিয়া সহ-সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন , তাপস মিয়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামীম সরকার অর্থ সম্পাদক রুহুল আমিন , ধর্ম বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন , প্রচার সম্পাদক আতিকুর হক , ১ নং সম্মানিত সদস্য রিয়াদুল আমিন রাজু , কতুব ইসলাম , নাদিম ইসলাম , এমডি জাহাঙ্গীর , উজ্জ্বল মিয়া , সৌরভ মিয়া , উৎসব মিয়া , এমডি ইকবাল সহ , নূর খান, অন্যান্য সকল কার্যকরী কমিটির সদস্য ছাড়াও ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের লোকজনের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

 

ব্রাহ্মণবাড়িয়া জেলা বাসীর পক্ষ থেকে প্রায় দুই হাজারেরও অধিক লোকের আপ্যায়ন এর ব্যবস্থা করা হয়। সুন্দর ব্যবস্থাপনায় ইফতার এবং রাতের খাবার সুসম্পূর্ণ হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ বশির উদ্দিন এরকম ইফতার ও দোয়া মাহফিল প্রতি রমাদানে ব্যাপকভাবে করার আশা প্রকাশ করেন।

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা বাসীর পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।