লাখাইর মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র প্রায়ই থাকে বন্ধ: প্রতিনিয়ত সেবা বঞ্চিত হচ্ছেন হাজার হাজার সেবা গ্রহীতা জনগণ

মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবাদানকারীর সব কয়টি পদ শূন্য রয়েছে বলে জানান -ইউএনও

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, মে ৯, ২০২৩ | আপডেট: ১০:৫০:পূর্বাহ্ণ, মে ১০, ২০২৩


                                 

 

           সুমন আহমেদ বিজয় :

 



 

 

লাখাই উপজেলার ৩নং মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র প্রায়ই থাকে বন্ধ। সেবা বঞ্চিত হচ্ছেন হাজার হাজার সেবা গ্রহীতা জনগণ।
প্রতিনিয়ত ভোগান্তির স্বীকার হতে হচ্ছে মুড়িয়াউক ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আসা জনসাধারণ।যেন দেখার কেউ নেই!!
মুড়িয়াউক গ্রামের আফজাল মিয়া নামে এক ব্যক্তি জানান, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে  চিকিৎসার জন্য গেলে কোন ডাক্তার পাওয়া যায় না এবং প্রায়ই থাকে তালাবদ্ধ।
গত ৮ মে সোমবার ১২ ঘটিকার সময়  সরেজমিনে গিয়ে দেখা যায় যে  মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার  কল্যাণ কেন্দ্রের দরজায় তালা।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায় জানান  মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে  SACMO, FWV ও আয়া পদ শূন্য থাকায় এখানে সার্বক্ষণিক সেবা দেওয়া সম্ভব হচ্ছে না ।তবে বামৈ ইউনিয়ন  থেকে একজন FWV অতিরিক্ত দায়িত্ব হিসাবে সপ্তাহে  দুই দিন শনিবার ও বুধবার সেবা প্রদান করে থাকেন।
তিনি আর ও জানান এবিষয়ে আমরা উর্ধতন কর্তৃপক্ষ কে অবগত করেছি।
মুড়িয়াউক ইউনিয়ন পরিষদ থেকে সার্বিক সহযোগিতা পেলে মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা নিতে আসা জনগণকে  স্বাস্থ্য সেবা দেওয়া সম্ভব হবে বলে তিনি জানান।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান মুড়িয়াউক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সেবাদানকারীর সব কয়টি পদ শূন্য রয়েছে,উপজেলা সদর ক্লিনিকের একজন পরিবার কল্যাণ পরিদর্শিকা (FWV)কে সপ্তাহে দুই দিন শনিবার ও বুধবার অতিরিক্ত  দায়িত্ব পালনের জন্য স্থানীয়ভাবে দেওয়া হয়েছে। উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় স্থানীয় সরকারের মাধ্যমে সাময়িক ভাবে একজন সেবাদানকারী (প্যারামেডিক) নিয়োগ দিয়ে সেবাদান কার্যক্রম চলমান রাখার নিমিত্ত সহযোগিতা করার জন্য একাধিকবার দৃষ্টি আকর্ষণ করা হয়েছে ।
বিষয়টি  ঊর্ধ্বতন কর্তৃপক্ষ  অবগত রয়েছেন,তথাপি পুনরায় অবহিত করা হবে।