কুলাউড়ায় নৃ-গোষ্ঠীর মধ্যে ষাঁড় গরু বিতরণ

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৩ | আপডেট: ৭:২৮:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

কুলাউড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী পরিবারের মধ্যে উন্নতজাতের ষাঁড় গরু বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সুফলভোগী পরিবারের মধ্যে ষাঁড় গরু বিতরণ করা হয়।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার এর সভাপতিত্বে ষাঁড় গরু বিতরণ করেন প্রধান অতিথি কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য বদরুল আলম সিদ্দিকী, টিলাগাও ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, এমপির পিএস জামিল আহমদ মোহন ও প্রতিনিধি হোসেন মনসুরসহ বিভাগীয় কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৭৭ সুফলভোগী পরিবারের মধ্যে ৪২ পরিবারের মধ্যে বিনামূল্যে ১টি করে ষাঁড় গরু বিতরণ করা হয়।
প্রাণিসম্পদ অধিদপ্তরের উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার বলেন, অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে প্রদত্ত প্রতিটি পরিবারকে ১টি করে ষাঁড় গরু প্রদান করা হয়েছে। বাকী উপকারভোগীদের মধ্যে পরবর্তী পর্যায়ে ষাঁড় গরু বিতরণ করা হবে। এ প্রকল্পের আওতায় কুলাউড়া উপজেলার বরমচাল, ব্রাহ্মনবাজার, টিলাগাঁও, জয়চন্ডি, কুলাউড়া, কর্মধা ও শরীফপুরসহ ৭ ইউনিয়নের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সুফলভোগী পরিবারের মধ্যে বিতরণ করা হয়।