কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: ১১:১১ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২৩ | আপডেট: ১১:১১:পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজরের কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসন ও সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার।

বক্তব্যে তিনি বলেন, পুষ্টির জন্য ক্ষতিকর নয়- এ ধরনের নিরাপদ মাছ উৎপাদনে মৎস্যজীবিসহ সবাইকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এবারের এ স্লোগান বাস্তবায়নে তিনি সবাইকে ভূমিকা রাখার আহবান জানান।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথ, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সমবায় কর্মকর্তা সোনা মোহন বিশ্বাস, যুব উন্নয়ন কর্মকর্তা মো. ফজরুল ইসলাম।

আরও বক্তব্য রাখেন এনজিও সংস্থা হীড বাংলাদেশের আঞ্চলিক ব্যবস্থাপক দীন ইসলাম, মৎস্য চাষি গোলজার আহমদ চৌধুরী ও আশীষ পাল।

সভায় মৎস্য চাষে বিশেষ অবদান রাখায় সফল চাষি গোলজার আহমদ চৌধুরী (হাজীপুর), কবির আহমেদ চৌধুরী (হাজীপুর), মো. আব্দুল হান্নান (জয়চণ্ডী) ও মো. মুহিবুর রহমান (ব্রাহ্মণ বাজার) এবং সফল প্রতিষ্ঠান কুলাউড়া প্রতিবেশকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার।

সভার পূর্বে ইউএনওর নেতৃত্বে অতিথিবৃন্দ ও অংশগ্রহণকারীদের সমন্বয়ে উপজেলা পরিষদ এলাকায় র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।