কুলাউড়ায় শিক্ষক রাধেশ্যাম রায় চন্দনের পরলোকগমনঃ বিভিন্ন মহলের শোক প্রকাশ

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩ | আপডেট: ১১:৩৫:অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

মৌলভীবাজারের কুলাউড়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক রাধেশ্যাম রায় চন্দন পরলোকগমন করেছেন। বুধবার (২৩ আগস্ট) বিকাল ৩টায় সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি স্ত্রী ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

জানা যায়, রাধেশ্যাম রায় চন্দন গত জানুয়ারি মাসে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাসায় ডাক্তারের চিকিৎসাধীন ছিলেন। গত ৯ আগস্ট কুলাউড়া শহরের মাগুরাস্থ বাসায় তার শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকাল ৩টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুতে কুলাউড়ার শিক্ষাঙ্গন, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনের শুভানুধ্যায়ীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, রাধেশ্যাম রায় চন্দন কুলাউড়া শহরের নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয়ে দীর্ঘদিন সহকারী শিক্ষকতার পর জালালাবাদ উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন শেষে অবসরগ্রহণ করেন। পরে লংলা চা বাগানের ডানকান ক্যামেলিয়া উচ্চবিদ্যালয়ে দীর্ঘদিন প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। পরে শাহাজালার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে কিছুদিন শিক্ষকতা করেছেন।

এ ছাড়া তিনি শিক্ষকতার পাশাপাশি মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডে সুনামের সাথে দায়িত্ব পালন এবং জড়িত থাকায় সর্বমহলের কাছে তার ব্যাপক পরিচিতি ছিলো।
তার মৃত্যুতে ৮১, ব্যাচ এনসি স্কুল অ্যান্ড কুলাউড়া ডিগ্রী কলেজ এর নেতৃবৃন্দ সহ বিভিন্ন মহল শোক জানিয়েছেন।