সুনামগঞ্জে মতবিনিময় সভায় কবির বিন আনোয়ার বাঁধ দুর্নীতিতে জড়িতদের কোনো ছাড় দেয়া হবে না

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২ | আপডেট: ৫:০২:অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২

 

 

সুনামগঞ্জ প্রতিনিধি :

পানি সম্পদ মন্ত্রণারয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, সুনামগঞ্জের হাওরের ফসল রক্ষা বাঁধের কাজে অনিয়ম ও দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের খোজে বের করতে মন্ত্রণারয়ের তদন্ত কমিটি ও গোয়েন্দারা মাঠে কাজ করছেন। তিনি বলেন, তদন্ত কমিটি ও গোয়েন্দা রিপোর্টে যাদর নাম আসবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। মধ্যসত্বভোগীদের ও খোজে বের করে শাস্তির আওতায় আনা হবে।

বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা কাবিটা স্ত্রীক প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, নেতৃবৃন্দসুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি এবং কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে কবির বিন আনোয়ার আরো বলেন, আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হবে। আর নিদিষ্ট সময়ে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ শুরু এবং শেষ করতে হবে।

তিনি বলেন, সুনামগঞ্জে এসেছি কৃষকের কথা, এ অঞ্চলের মানুষের কথা প্রধানমন্ত্রীর কাছে রিপোর্ট করব। সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালককে ক্ষয়ক্ষতি এবং ক্ষতিগ্রস্ত কৃষকের সঠিক পরিসংখ্যান নির্ণয় করার জন্য নির্দেশ দেন সিনিয়র এই সচিব বলেন, সুনামগঞ্জের ১৪টি নদী খননের প্রক্রিয়ায় রয়েছে। ড্রেজিংএর সাবস্টেশন সুনামগঞ্জে হবে। যখন প্রয়োজন হবে ড্রেজিং করবে। তিনি বলেন, হাওরের জীববৈচিত্র রক্ষা করে ফসল রক্ষার জন্য সব রকমের কাজ করা হবে। প্রয়োজনে এলিভেটেড সড়ক হবে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, হাওর বাচাঁও অন্দোলনের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল কবির রুমেন, যুগ্ম সাধারণ সম্পাদক নান্টু রায়, হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জুনেদ আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান আহমদ সেলিম, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরী, সাংবাদিক আল হেলাল, শাহবুদ্দিন আহমেদ প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার উল-হালিম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) অসীম চন্দ্র বণিক, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক বিমল চন্দ্র সোম, জেলা সমাজসেবা বিভাগের উপপচিালক সূচিত্রা রায়, সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জেনালের ম্যানেজার প্রকৌশলী সুজিত কুমার বিশ্বাষ প্রমুখ।