অচিরেই এই সরকারের পতন হবে এবং দেশনেত্রী বেগম খালেদ জিয়া মুক্তি হবেন। মিজানূর রহমান চৌধুরী

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২২ | আপডেট: ১০:৩৫:অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২২

গত ১৫ ই আগস্ট সোমবার পূর্ব লন্ডনের রিজেন্ট লেক বেংকুইটিং হলে ছাতক দোয়ারাবাজারবাসী কতৃক আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান চৌধুরী মিজান বলেন অচিরেই আওয়ামী সরকারের পতন হবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হবেন।
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আশিকুর রহমান আশিক পরিচালনায় ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক তাজ উদ্দীন, সহযোগিতায় ছিলেন রশিদ আহমেদ,জাহাংগীর আলম শিমু ও কাজী ফয়সাল। সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন অফার এবং স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সহ-সভাপতি আক্তার হোসেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম। যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এবং কেন্দ্রীয় বিএনপি’র অন্যতম সদস্য এম এ মালেক। বি সিএ এর সাবেক সভাপতি পাশা খন্দকার। বিসিএ এর সাধারণ সম্পাদক মিজানূর রহমান চৌধুরীর বড় ভাই মিটু চৌধুরী। যুক্তরাজ্য বিএনপি’র প্রধান উপদেষ্টা এবং সাবেক সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস। যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ যুক্তরাজ্য বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরী। যুক্তরাজ্য বিএনপি’র সাবেক সহ-সভাপতি আক্তার হোসেন। যুক্তরাজ্য বিএনপি’র সাবেক সহ-সভাপতি এম এ রুপ। যুক্তরাজ্য বিএনপি’র সাবেক সহ-সভাপতি কাজী আঙ্গুর মিয়া। যুক্তরাজ্য বিএনপি’র সহসভাপতি আশরাফুল ইসলাম হিরা। যুক্তরাজ্য বিএনপি’র সহ সভাপতি আতিকুর রহমান পাপ্পু। যুক্তরাজ্য বিএনপি নেতা জাকির হোসেন কাবেরী, কাউন্সিলর ফারুক আহমেদ। ছাতক এডুকেশন ট্রাস্ট এর সভাপতি নুরুল ইসলামএমবিই ও সাবেক সাধারণ সম্পাদক আরমান আলী। কমিউনিটি নেতা মকবুল হোসেন।


প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন বিএনপি শুধু নির্বাচন চায় না৷ বিএনপির প্রথম টার্গেট হচ্ছে বাংলাদেশে হারিয়ে যাওয়া গণতন্ত্রকে পুনরুদ্ধার করা। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা,, জনগণের অধিকার জনগণের কাছে ফিরিয়ে দেয়া। যাতে করে এই দেশে আবারও নির্বাচনের আগের দিন নির্বাচন না হয়। এই দেশে যাতে আর কোন নিশিরাতের বেলেটে কোন অবৈধ সরকার নির্বাচিত না হয়। সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ন সম্পাদক পারভেজ মল্লিক। যুক্তরাজ্য বিএনপির সাবেক প্রথম যুগ্ন সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী। সাবেক ছাত্রনেতা ও যুক্তরাজ্য যুবদলের সাবেক আহ্বায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ। শহিদুল ইসলাম মামুন। এমদাদ হোসেন টিপু। যুক্তরাজ্য বিএনপির অন্যতম সদস্য ও সাবেক যুগ্ন সম্পাদক কামাল উদ্দিন। বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাসির আহমেদ শাহিন। যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শামসুর রহমান মাতাব। বিএনপি’র যুগ্ন সাধারন সম্পাদক খসরুজ্জামান খসরু, টিপু আহমেদ ও এডভোকেট খলিলুর রহমান। যুক্তরাজ্য বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোশাহিদ তালুকদার। যুক্তরাজ্য বিএনপি নেতা মিসবাউর রহমান সুহেল। যুক্তরাজ্য বিএনপি’র সাবেক সহ সাংগঠনিক শেখ আলী আহমদ। যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আবজল হোসেন। সাবেক ছাত্র নেতা আমিনুর রহমান আকরাম। নানু মিয়া। খসুরুজ্জামান খস্র, হুমাউন আহমেদ, কবির আহমেদ, বশির আহমেদ, আব্দুল মতিন ও কবির উদ্দীন। যুক্তরাজ্য যুবদল নেতা সোয়ালেহীন করিম চৌধুরী, লায়েক মোস্তফা, মুক্তার আলী ও জমিরুল হক জমির। সাবেক ছাত্রনেতা সেলিম রেজা নেতা কবিরুল হক কবির। সাবেক ছাত্র নেতা এমদাদ হোসেন। গোবিন্দগঞ্জ ডিগ্রী কলেজের সাবেক জিএস আতিকুর রহমান আতিক। রুহেল মিয়াঃ। লায়েক আহমেদ। দিলাল আহমেদ। এবং সুয়েব মুন্না সহ আরো অনেকে।

সভার শেষ দিকে বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে তারtf রোগ মুক্তির জন্য বিশেষ মুনাজাত পরিবেশন করেন হাফিজ জহিরুল ইসলাম।