কৃতি ছাত্র আহমদ জে. সোহানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২২ | আপডেট: ৬:৪৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২২

কৃতি ছাত্র আহমদ জে. সোহানে’র ১২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে ৬ সেপ্টেম্বর “আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে” এক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

 

পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালিক এর পরিচালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম সফি আহমদ সলমান।

 

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ খুরশীদ উল্লাহ, গণকিয়া আলীম মাদ্রাসার সুপারইনটেন্ডেন্ট মাওলানা আবু আইয়ুব আনসারী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আহমদ চৌধুরী, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন, করইগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোবারক আলী, ইউপি সদস্য মোঃ তাহির আলী, স্কুল পরিচালনা কমিটির সদস্য মোঃ জয়নাল আবেদীন, সাংবাদিক রাসেল আহমদ প্রমুখ।

 

 

আলোচনা শেষে সোহানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন গনকিয়া দাখিল মাদ্রাসার সম্মানিত সুপারিন্টেন্ডেন্ট জনাব আবু আয়ুব আনসারী।

 

উল্লেখ্য, কুলাউড়া ডিগ্রি কলেজের প্রাক্তন জি.এস বিশিষ্ট শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব মোঃ সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও ‘কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের’ প্রাক্তন সিনিয়র শিক্ষক মিসেস জাহানারা আহমদ লক্ষি’র’ একমাত্র ছেলে ‘আহমদ জে. সোহান’ ২০১০ সালের ৬ ই সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।
তার মৃত্যুর পর তার স্মৃতি রক্ষার্থে কুলাউড়াউপজেলার প্রত্যন্ত ও শিক্ষায় পিছিয়ে পড়া অঞ্চল পৃথিমপাশা ইউনিয়নের ধামুলী নামক স্থানে প্রতিষ্ঠা করা হয় “আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়।”