সিলেটে ‘ভ্যাট বুথ’ উদ্বোধন

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২ | আপডেট: ১২:৩৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

সিলেটে প্রথমবারের মতো চালু হলো দুই দিনব্যাপী ‘ভ্যাট বুথ’। ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয়, জনসচেতনতা বৃদ্ধি এবং করদাতাদের সুবিধার্থে সিলেট নগরীর বিভিন্ন মার্কেট ছাড়াও বিয়ানীবাজার ও দক্ষিণ সুরমা উপজেলায় ‘ভ্যাট বুথ’ স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বোর্ডরুমে এই ‘ভ্যাট বুথ’ উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) থেকে বুধবার (১৪ সেপ্টম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে এসব ‘ভ্যাট বুথ’।

সংশ্লিষ্টরা জানান, করদাতাদের জন্য ‘ভ্যাট বুথ’ চালু থাকবে শাহজালাল উপশহরের আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জিন্দাবাজার আল হামরা শপিং সিটির নিচতলা, বন্দর বাজার করিম উল্লাহ মার্কেটের নিচতলা, উপশহরের রোজভিউ কমপ্লেক্স নিচতলা, বিয়ানীবাজার পৌরশহরের জামান প্লাজার নিচতলা, দক্ষিণ সুরমার বাইপাস রোডের আল নূর কমিউনিটি সেন্টারে। ভ্যাট বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, দাখিলপত্র প্রদান ও মুসক -৬.৩ ইস্যুসহ সব ধরণের আইনি সহযোগিতা প্রদান করা হবে ভ্যাট বুথ থেকে।

সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম, আবগারি ও ভ্যাট সিলেট এর বিভাগীয় কর্মকর্তা মো. সোলাইমান হোসেন, সিলেট চেম্বারের পরিচালক মো. আতিক হোসেন ও মুজিবুর রহমান মিন্টু প্রমুখ।