ভাটেরা জেনারেল হাসপাতাল উদ্বোধন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জুন ২, ২০২৩ | আপডেট: ৭:৪৩:অপরাহ্ণ, জুন ২, ২০২৩

শেখ সাইফুল ইসলাম সিদ্দিকী , ভাটেরা  প্রতিনিধি:

 

 

কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে হোসেনপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ভাটেরা জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে আজ ২ জুন ২৩ ইং রোজ শুক্রবার সকাল ৯ ঘটিকা হতে শুরু হয়ে নামাজের বিরতির পর বিকেল ৪.২৫ ঘটিকা পযন্ত অভিজ্ঞ ডাক্তারগনের উপস্থিতিতে ফি মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়।

রোটারি ক্লাব অব টরন্টো ডেন ফোর্থ এর সৌজন্যে ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দেওয়া হয় ৭শতাধিক রোগীকে।

যেসকল অভিজ্ঞ ডাক্তারগণ রোগী দেখেন ভাটেরা জেনারেল হাসপাতালের চেয়ারম্যান, ডাঃ মোহাম্মদ আল আমিন, ডাঃ বজলুর রহমান, ডাঃ কাজী আরিফ বিল্লাহ, ডাঃ সরওয়ার হোসাইন, ডাঃ জাকওয়ান রাদি, ডাঃ আবু সাইদ, ডাঃ মোহাম্মদ মিছবাহ উদ্দিন, ডাঃ আশফাক আহমদ, ডাঃ তানভীর আহমদ ও ডাঃ আলীম, ভাটেরা জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে যে সকল সেবা দেওয়া হবে বহি:বিভাগ ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম
গতকাল ১ জুন, বৃহস্পতিবার ২০২৩ইং থেকে শুরু হয়েছে
বহির্বিভাগে নিয়মিত রোগী দেখবেন: ডা: আলীম উদ্দিন
এমবিবিএস (ডিপ্লোমা-ইন আলট্রাসনোগ্রাফি)
(সকাল ৯-২ ঘটিকা এবং বিকাল ৫-৮ ঘটিকা, ২ জুন ২০২৩, শুক্রবার সকাল ৯ ঘটিকায় রোটারি ক্লাব অব টরন্টো ডেনফোর্থ, কানাডা’র সৌজন্যে প্রায় ১লক্ষ ৬০ হাজার টাকার ঔষধ বিতরণ করা হয়।
৯ জুন, শুক্রবার ২৩ ইং ভাটেরা জেনারেল হাসপাতাল আনুষ্ঠানিক ভাবে বিকাল ৩ ঘটিকা শুভ উদ্বোধন করা হবে।
বিশেষজ্ঞ ডাক্তার গনের চেম্বার শুরু হবে আগামী ১৬ জুন শুক্রবার থেকে প্রতি সপ্তাহে
টিকেট সংগ্রহ করার জন্য যোগাযোগের নাম্বার ০১৭৬০৫৬৩৬২২
ভাটেরা জেনারেল হাসপাতাল একটি অলাভজনক চ্যারিটি প্রতিষ্ঠান আপাততঃ হাসপাতালের সেবা সমূহ
১) বহির্বিভাগের সার্বক্ষণিক অভিজ্ঞ ডাক্তার কর্তৃক রোগী দেখা-
২) প্রতি শুক্রবার বিশেষজ্ঞ ডাক্তার গনের চেম্বার-
(১) সর্বাধুনিক প্রযুক্তির ডিজিটাল এক্সরে-
২) অত্যাধুনিক কম্পিউটারাইজড প্যাথলজি- ৩) সর্বাধুনিক ইসিজি মেশিনে স্বয়ংক্রিয় রিপোর্ট প্রদান-
৪) সর্বাধুনিক মেশিনে সব ধরনের আলট্রাসনোগ্রাফি-
৫) ইকোকার্ডিওগ্রাফি-
৬) ন্যায্যমূল্যে ফার্মেসি সেবা-
সব সময়ে, সকল পরীক্ষায়, সকলের জন্য ৩০% বিশেষ ছাড়। রোগী দেখার রেজিষ্ট্রেশন ফি১০০/- টাকা মাত্ৰ এবং
গরীবদের জন্য যাকাত ফান্ডের বিশেষ ছাড় ভবিষ্যৎ পরিকল্পনা-
১) ফিজিওথেরাপি বিভাগ
২) দন্ত বিভাগ
৪) অপারেশন থিয়েটার ও পোস্ট অপারেটিভ যন্ত্রপাতি, ডেলিভারি
রুম, সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই, একটি অ্যাম্বুলেন্স এবং আনুষঙ্গিক যন্ত্রপাতি ক্রয়ের মাধ্যমে সার্বক্ষণিক ২৪ ঘন্টা ইনডোর এবং ইমার্জেন্সি সার্ভিস, সকল ধরনের অপারেশন কার্যক্রম, মা এবং শিশু বিভাগ এবং সার্বক্ষণিক ডেলিভারির ব্যবস্থা, স্বল্পতম সময়ের মধ্যে সকলের সহযোগিতা পেলে শুরু করা সম্ভব হবে জানিয়েছেন ভাটেরা জেনারেল হাসপাতালের পরিচালক জনাব, জাফর উল্লাহ, তিনি আরো বলেন হাসপাতাল ভবনের কার্যক্রম ইতিমধ্যে সমাপ্ত হয়েছে।

 

বর্তমানে কানাডায় বসবাসরত ভাটেরার কৃতি সন্তান সার্বিক পরিকল্পনা ও ভূমি দাতা ডা. সায়েফ আহমদ সম্ভবত ২০২০ সালে তিনি হাসপাতাল নির্মাণের সাহসী উদ্যোগ নিয়েছিলেন, তাঁর ডাকে এগিয়ে আসলেন দেশ-বিদেশে অবস্থানরত ভাটেরার মানুষ, সবার আন্তরিক সহযোগিতায় এতো অল্প সময়ে গড়ে উঠেছে ভাটেরা জেনারেল হাসপাতাল।অনেক অনেক কৃতজ্ঞতা ডাঃ সায়েফ আহমেদ এবং সংশ্লিষ্ট সকলের প্রতি- যাঁরা সময়, শ্রম, মেধা ও অর্থ দিয়ে এ স্বপ্নকে বাস্তবায়ন করেছেন। স্বপ্ন অনেকেই দেখেন, কিন্তু লক্ষ্যে পৌঁছাতে পারেন না সবাই, ইউনিয়ন পর্যায়ে এমন একটি দুঃসাহসিক কাজ করে দেখিয়েছেন আমাদের প্রিয় ভাটেরাবাসি, এভাবেই সকল মন্দকে পাশ কাটিয়ে ভালো ভালো কাজে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এগিয়ে যাবে ভাটেরা, এগিয়ে যাবে আমাদের দেশ এমন মন্তব্য করেছেন এলাকাবাসী।