বিবিসি সংবাদ পাঠক জর্জ আলাগিয়া ওবিই -এর মৃত্যু। বাংলা কাগজের শোক প্রকাশ

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২৩ | আপডেট: ৮:১৮:অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২৩

বাকা ডেস্ক, বার্মিংহামঃ বিবিসি সংবাদ পাঠক জর্জ আলাগিয়া ওবিই আর নেই। তিনি ২০১৪ সাল থেকে বাওয়েল ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৭ বছর। সংবাদ পাঠক, লেখক, সাংবাদিক ও টেলিভিশন খবর উপস্থাপক জর্জ ২০০৭ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বিবিসি সন্ধ্যা ছ’টার খবরের উপস্থাপক হিসাবে কাজ করেন।

কলম্বোতে জন্ম হওয়া জর্জ আলাগিয়া ওবিই’র পিতা ডনাল্ড আলাগিয়া এবং মাতা থিরিছ আলাগিয়া ছিলেন শ্রীলংকান তামিল। ১৯৬১ সালে জর্জ পিতামাতার সাথে পশ্চিম আফ্রিকার ঘানায় স্থানান্তরিত হোন। পরবর্তীতে তিনি ইংল্যান্ডে স্থায়ীভাবে বসবাস শুরু করলে পোস্টমাউথের সেন্ট জনস কলেজ এবং ডুরহাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন।

জর্জ তাঁর সাংবাদিকতায় আফ্রিকার উন্নয়নে কাজ করতে উৎসাহী ছিলেন। তিনি ন্যালসন ম্যান্ডেলা, সাবেক জাতিসংঘ মহাসচিব কফি আনান এবং জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবিসহ অনেক বিখ্যাত ব্যক্তির সাক্ষাৎকার গ্রহন করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সংবাদ জগতের এমন বিখ্যাত ব্যক্তির মৃত্যুতে বাংলা কাগজ টিম শোকাহত।

জর্জ আলাগিয়া ওবিই’র মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, বাংলা কাগজের চেয়ারম্যান আজাদ আবু কালাম, সাধারণ সম্পাদক খছরু মোহাম্মদ খান, ফাইন্যান্স ডাইরেক্টর আব্দুল কাদির আবুল এবং উপদেষ্টামন্ডলীর সভাপতি মাফিজ খান।