বার্মিংহাম কেন্দ্রীয় শহীদ মিনার কমিটির “সংবাদ সম্মেলন ২০২২”

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২২ | আপডেট: ১২:১৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২২

আব্দুল কাদির আবুলঃ ১৬ই ফেব্রুয়ারী ২০২২ বার্মিংহাম কেন্দ্রীয় শহীদ মিনার কমিটির উদ্যোগে এক সংবাদ সম্মেলন বার্মিংহামস্হ বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে অনুষ্ঠিত হয় ।

শহীদ মিনার কমিটির সভাপতি কামরুল হাসান চুনুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল এম চৌধূরী সিমনের পরিচালনায় লিখিত বক্তব্য পাঠ করেন কামরুল হাসান চুনু । লিখিত বক্তব্যের মধ্যে উল্লেখ করা হয়,”বৈশ্বিক মহামারি করোনার জন্য বিগত দু’বছর সরকারী নিষেধাজ্ঞা’র কারণে কোন রকম এক্টিবিটিজ করা হয়নি । এখানে উল্লেখ্যে যে, বার্মিংহামের কেন্দ্রীয় শহীদ মিনার কমিটি শুধু মাতৃভাষা দিবস নয়,সেই সাথে বিজয় দিবস, স্বাধীনতা দিবস সহ অন্যান্য জাতীয় দিবসগুলো ও পালন করে থাকে । বিগত দু’বছরে করোনার ভয়াল থাবায় আমরা অনেককে হারিয়েছি, তাই আজকের এইলগ্নে আমরা শোকাহত । এ ছাড়া আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি, সালাম, রফিক,বরকত সহ সকল ভাষা সৈনিকদের, যাঁদের আত্ম ত্যাগের বিনিময়ে আমরা আমাদের মায়ের ভাষা ফিরিয়ে পেয়েছি। তাই এ বছর (২০২২) থেকে শহীদ মিনার কমিটির সকল এক্টিবিটিজ পুনরায় শুরু করতে যাচ্ছি ।

 

তারই ধারাবাহিকতায় আগামী ২১শে ফেব্রুয়ারী (২০২২) মাতৃভাষা দিবস পালনের উদ্যোগ নেওয়া হয়েছে । এ উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার কমিটি বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে এক আলোচনা সভা ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হবে ।অতিথি হিসেবে বার্মিংহামস্হ সহকারী হাই কমিশনার এবং বার্মিংহাম সিটি কাউন্সিলের লর্ড মেয়র সহ অন্যান্যদের আমন্ত্রণ করা হয়েছে “। সংবাদ সম্মেলনে কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফয়জুর রহমান চৌধূরী এমবিই ,মাহবুব আলম চৌধূরী মাখন,আব্দুল কাদির আবুল, কাজী লোকমান হোসেন, রাশিয়া খাতুন, মোঃ শেবুল চৌধূরী, ফিরোজ রব্বানী, এমদাদুর রহমান সুয়েজ, মোঃ হেলাল আহমদ প্রমুখ । সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা কাগজ, বিঅন টিভি,চ্যানেল আই, আই অনটিভি, মিশিগান প্রতিদিন, জনমত সহ বিভিন্ন ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়ায় সংবাদ কর্মীরা । প্রেস বিজ্ঞপ্তি