সিলেটসহ ৩ বিভাগে বৃষ্টি হতে পারে

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২ | আপডেট: ৬:৩৮:অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২

সিলেট, চট্টগ্রাম এবং ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

বুধবার (২৩ মার্চ) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা জানায় আবহাওয়া অধিদপ্তর।

 

আবহাওয়া অধিদপ্তর জানায়, মিয়ানমার উপকূল অতিক্রম করা গভীর নিম্নচাপটি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। তাই সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রামে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

আবহাওয়াবিদ মো. আনিছুর রহমান জানান, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সিলেট, ময়মনসিংহ এবং চট্টগ্রাম বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

 

আবহাওয়া অধিদপ্তর জানায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর আন্দামান সাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে মিয়ানমার উপকূল অতিক্রম করেছে। এরপর এটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে আরও অগ্রসর ও দুর্বল হয়ে নিম্নচাপ আকারে আজ (বুধবার) সকাল ৬টায় মিয়ানমার উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর ও উত্তর-পূর্বদিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।