কুলাউড়ায় মানসম্মত শিক্ষার প্রত্যয় নিয়ে নতুন শিক্ষা প্রতিষ্ঠান ‘মাহমুদ মালিক পৌর একাডেমি’র কার্যক্রম শুরু হচ্ছে- ভূমিদাতাকে সংবর্ধনা

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২২ | আপডেট: ১২:২৪:অপরাহ্ণ, মে ১৭, ২০২২

 

স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভার উদ্দোগে ‘মাহমুদ মালিক পৌর একাডেমি’র ভূমিদাতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে কুলাউড়া পৌরসভা হলরুমে আয়োজিত সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান। তিনি ভূমিদাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে যাচ্ছেন। কিন্ত দেশে শিক্ষিতের হার বৃদ্ধি পেলেও মানসম্পন্ন শিক্ষিতের হার বৃদ্ধি পাচ্ছে না।

তিনি এ ব্যাপারে সবাইকে যার যার অবস্থান থেকে দৃষ্টি দেয়ার আহবান জানিয়ে ভূমিদাতার দানকৃত ভূমিতে জেলা পরিষদের উদ্যোগে একটি একাডেমি ভবন নির্মাণের আশ্বাস প্রদান করেন।

কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর মঞ্জুরুল আলম চৌধুরী খোকনের পরিচালনায় সংবর্ধিত ভূমিদাতা বিশিষ্ট শিক্ষানুরাগী, দানশীল ব্যক্তিত্ব মাহমুদ মালিক তার দানকৃত ভূমিতে অচিরেই মানসম্মত একাডেমির কার্যক্রম শুরু করার জন্য পৌর মেয়রের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান ‘মাহমুদ মালিক পৌর একাডেমি’র উন্নয়নে উপজেলা পরিষদের উন্নয়ন তহবিলের জাইকার আর্থিক সহায়তা থেকে ৪০ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির আরও বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরী ও অধ্যাপক ড. নাজনীন আক্তার এবং কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু। স্বাগত বক্তব্য রাখেন পৌর কাউন্সিলার জয়নাল আবেদীন বাচ্চু।
আরও বক্তব্য রাখেন অধ্যাপক বিজয় ভূষন দাস, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ (ভার.) আব্দুল হান্নান, কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, ভূকশিমইল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (অব.) মোহাম্মদ মাশুক, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক আতিকুর রহমান রহমান আখই, কুলাউড়া সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি ড. আব্দুল কাইয়ুম, আলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সামছুন্নাহার প্রমুখ।

উল্লেখ্য, কুলাউড়া পৌরসভায় একটি মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠানের চাহিদা দেখা দেয়ায় কুলাউড়া পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের উদ্যোগে ও পৌর কাউন্সিলরদের সহযোগিতায় পৌরসভার লস্করপুর নিবাসী ঢাকায় অবস্থানকারী বিশিষ্ট শিক্ষানুরাগী, দানশীল ব্যক্তিত্ব মাহমুদ মালিকের শরণাপন্ন হলে তিনি কুলাউড়া-গাজীপুর সড়কের রাস্তার পার্শ্বের পৌরসভার ৯নং ওয়ার্ডের লস্করপুরে তার নিজস্ব ভূমি থেকে ৬০ শতক ভূমি দান করে দলিল রেজিস্ট্রি সম্পন্ন করে দেন।

পরবর্তীতে পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদসহ পৌর পরিষদ তার দানকৃত ভূমিতে ‘মাহমুদ মালিক পৌর একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেন।