জাতীয় শিক্ষাসপ্তাহ-২০২২ এ কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

প্রকাশিত: ১০:২০ পূর্বাহ্ণ, মে ২৮, ২০২২ | আপডেট: ১০:২০:পূর্বাহ্ণ, মে ২৮, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

জাতীয় শিক্ষাসপ্তাহ-২০২২ এ কুলাউড়া উপজেলার ফলাফলে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শিক্ষার্থী ও সহকর্মীদের উপর প্রভাব ও সহযোগিতা, চারিত্রিক দৃঢ়তা, সততা ও সুনাম, প্রশাসনিক দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা, অনলাইনের মাধ্যমে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা, পাঠপুস্তক প্রণয়ন, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনা, আইসিটি বিষয়ে দক্ষতা, সবুজ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস, সৃজনশীল উদ্যোগ, মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনসহ বিভিন্ন ক্যাটাগরিতে যাচাই-বাছাই শেষে তাকে ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’ নির্বাচিত করা হয়।

কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের কৌলারশী গ্রামের বাসিন্দা মো. আব্দুল মতিন ১৯৯৪ সালে শিক্ষকতা জীবন শুরু করে কুলাউড়া উপজেলার কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (বি.এসসি) গণিত পদে প্রথম যোগদান করেন।
পরবর্তীতে কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিদায় নিয়ে ২০০২ সালের ফেব্রুয়ারি থেকে ২০১১ সালের মার্চ পর্যন্ত কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক (বি.এসসি) গণিত পদে চাকুরিরত অবস্থায় পদোন্নতি নিয়ে একই স্কুলে ২৮ মার্চ থেকে ২০১৫ সালের ২২ জুলাই পর্যন্ত সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেন।
পরে তিনি ২০১৫ সালের ২৩ জুলাই থেকে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে অদ্যাবধি দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন ইতিপূর্বে ২০১৯ সালে ও চলতি বছরের ২০২২ সালে পুনরায় ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’ নির্বাচিত হন।

উল্লেখ্য, মো. আব্দুল মতিন প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় ২০১৭ ও ২০১৮ সালে পর পর দুইবার কুলাউড়া উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে।

বর্তমানে তিনি কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও কুলাউড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

 

দুইবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানসহ অভিভাবক, শিক্ষক ও কর্মচারীবৃন্দ মো. আব্দুল মতিনকে অভিনন্দন জানিয়েছেন।