কুলাউড়ায় দুর্গাপূজা উপলক্ষে প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২ | আপডেট: ৮:৫৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২

কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসানের পরিচালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে উৎসবমুখর পরিবেশে আসন্ন দুর্গাপূজা উদযাপনের উপর গুরুত্বারোপ করে দিকনির্দেশনা ও পরামর্শমূলক বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু ও সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সম্পাদক গৌরা দে, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, ইউপি চেয়ারম্যান জাফর আহমদ গিলমান ও মো. খলিলুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক ডা. অরুনাভ দে, পৌর কমিটির সদস্য সচিব গবিন্দ দে।
সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ২১ দফা নির্দেশনা পাঠ করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব অজয় দাস।
এছাড়া সভায় আরও বক্তব্য রাখেন পূজামণ্ডপ নেতৃবৃন্দ বিধান দেব, সমরেশ দাস, তপন দত্ত, অজয় চন্দ্র দেব, সমরেন্দ্র শর্মা, সঞ্জিব ধর, সুজিত মল্লিক ও চন্দন শীল প্রমুখ।
সভায় মৌলভীবাজার জেলা প্রশাসনের নির্দেশনা ও কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের ২১ দফা অনুসরণ করে কুলাউড়ায় উৎসবমুখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়।
এছাড়া কোনো দুষ্টুমহল যাতে সুন্দর পরিবেশকে বিনষ্ট করতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকার ও দুর্গাপূজা উৎসবমুখরভাবে পালন করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পূজামণ্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী রাখার সিদ্ধান্ত বাস্তবায়নে সংশ্লিষ্টদের সহযোগিতার আহবান জানানো হয়।
এবারের দুর্গাপূজায় কুলাউড়ায় ব্যক্তিগতভাবে ২৩টিসহ মোট ২২০টি সার্বজনীন পূজামণ্ডপে শারদীয় দুর্গাপুজা অনুষ্ঠিত হবে বলে উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক ডা. অরুনাভ দে জানান।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মইনুল ইসলাম, কুলাউড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোলায়মান আহমদ, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভার.) সালমা বেগম, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক আতিকুর রহমান আখই, পৌর পূজা উদযাপন পরিষদের আহবায়ক বিচিত্র রঞ্জন দেসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও পূজা উদযাপন পরিষদের ইউনিয়ন নেতৃবৃন্দ।