ঘুষের টাকাসহ সাব-রেজিস্টার কার্যালয়ের অফিস সহকারী আটক

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২২ | আপডেট: ১:২৭:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২২

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সাব-রেজিস্টার কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় ঘুষের ৩ লাখ ১ হাজার ২০০ টাকাসহ জান্নাতুন আক্তার মুন্নী (৪২) নামে এক অফিস সহকারীকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক মো. জাকারিয়া গণমাধ্যমকে এ তথ্য জানান।

জাকারিয়া জানান, দলিল রেজিস্ট্রি করতে অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বুধবার (২৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে দৌলতপুর সাব-রেজিস্টার অফিসে অভিযান চালানো হয়। অভিযনাটি চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এ সময় ঘুষের ৩ লাখ ১ হাজার ২০০ টাকা পাওয়া যায় অফিস সহকারী জান্নাতুন আক্তার মুন্নীর কাছে।

তিনি আরো জানান, দলিলসহ নানা কাগজপত্র পর্যালোচনা করে আমরা নিশ্চিত হয়েছি যে, এই টাকা ঘুষ হিসেবে জনগণের কাছ থেকে অতিরিক্ত আদায় করা হয়েছে। জান্নাতুন আক্তার মুন্নীকে আটক করে রাতেই দৌলতপুর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আরো তদন্ত করে ঘুষ-অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৌলতপুরের সাব-রেজিস্টার সুব্রত কুমার সিংহ বলেন, ওই টাকা দলিলের ফি হিসেবে তোলা হয়েছিল। দলিল রেজিস্ট্রির সময় কিছু টাকা ফি হিসেবে নগদ তোলারও বিধান আছে। বুধবার ৩১৬টি দলিল রেজিস্ট্রি করতে ফি হিসেবে এসব টাকা তোলা হয়। যার হিসাব দুদকের কর্মকর্তাদের কাছে দেওয়া হয়। কিন্তু তারা কোন ভাবেই এ হিসাব মানতে রাজি হননি। তাই অফিস সহকারীকে আটক করেছে। আমরা এ বিষয়টি আদালতে আইনগতভাবে মোকাবেলা করবো।

কুষ্টিয়া সদর ও দৌলতপুর সাব-রেজিস্ট্রি অফিসে কর্মচারী ও দলিল লেখকদের মাধ্যমে সেবা গ্রহিতাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ দীর্ঘদিনের।