মদিনা থেকে মালয়েশিয়া ফিরলেন মাওলানা আজহারি

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২২ | আপডেট: ১০:৫০:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২২

মালয়েশিয়াগামী ফ্লাইট সিডিউল বিপর্যয়ের কারণে ৭ দিনের জায়গায় ১২ দিন মদিনায় অবস্থানের পর অবশেষে মালয়েশিয়া পৌঁছেছেন মাওলানা মিজানুর রহমান আজহারি। মালয়েশিয়ায পৌঁছে মাওলানা মিজানুর রহমান আজহারি এক ফেইসবুক স্ট্যটাসের মাধ্যমে মদিনায় থাকালিন তার ভলোলাগার শ্মৃতি ও বিভিন্ন জায়গায় তোলা ছবি ফেইসুকে শেয়ার করেছেন। পাঠকের জন্য যা হুবহু তুলে ধরা হলো

 

“মদিনায় সাত দিন থাকার কথা থাকলেও, মালয়েশিয়াগামী ফ্লাইটগুলোর সিডিউল বিপর্যয়ের কারণে, প্রিয় নবির শহরে ‌অতিরিক্ত আরো পাঁচ দিন বেশী থাকার সুযোগ পেলাম। মক্কার মতো মদীনাতেও ১২ দিন কাটালাম। আলহামদুলিল্লাহ, সহিহ সালামাতে মালয়েশিয়া এসে পৌঁছেছি।

 

মদিনার স্নিগ্ধতা ও কোমলতা কেমন যেন ভেতর থেকে অনুভব হয়। একটা শান্ত কমনীয় ভাব যেন সর্বদা বিরাজ করে এ শহরে। কেমন যেন খুব টানে। ভাবতে পারেন? এ শহরেই প্রিয় নবিজী ﷺ তাঁর জীবনের গুরুত্বপূর্ণ শেষ দশটি বছর কাটিয়েছেন। এ শহরের অলি গলি মাঠে পাহাড়ে তিনি নিয়মিত ঘুরে বেড়িয়েছেন। নিজ হাতে মসজিদ তৈরী করেছেন। ইসলামি সমাজ গড়েছেন। আবার এখানেই তিনি শুয়ে আছেন। এ শহরের মাটি ও বাতাসে যেন প্রিয় নবিজীর সুঘ্রাণ মিশে আছে আজও। ভাবতেই হৃদয় প্রশান্ত হয়ে যায়, চক্ষু শীতল হয় এবং আবেগাপ্লুত হয়ে পড়তে হয়। আল্লাহুম্মা সাল্লি ওয়া সাল্লিম ওয়া বারিক ‘আলাইহ।”