টানা কর্মবিরতিতে সিলেট ওসমানী হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৩ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৩

সিলেট প্রতিনিধি

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের মারধর, নার্সদের হেনস্তা ও ভাংচুরের প্রতিবাদে চলছে কর্মবিরতি।

আগামীকাল বুধবার (২৩আগষ্ট) দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি চালানোর ঘোষনা দিয়েছেন ওই হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সীমান্ত মজুমদারসহ চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে বৈঠকে আলোচনা করা হয়েছে। আর বুধবার ১২ টার মধ্যে তার দৃশ্যমান উন্নতি হবে বলে আশ্বাস দিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আলম ভূঁইয়া। তিনি বলেন, যদি তাদের চোখে তা পরিলক্ষিত হয় তবে, তারা এই কর্মবিরতি প্রত্যাহার করবেন।

জানাগেছে, সোমবার (২১আগষ্ট) বিকেলে হাসপাতালের ৩৫ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক রোগী মারা যান। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের চিকিৎসক ও নার্সদের সঙ্গে রোগীর স্বজনদের বাকবিতন্ডা হয়। ইন্টার্ন চিকিৎসকদের অভিযোগ, রোগীর স্বজনরা ওয়ার্ডে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের হেনস্তা করেন।

এসময় চিকিৎসকরা দৌঁড়ে পাশের ওয়ার্ডে গিয়ে আত্মরক্ষা করেন। এরপর রোগীর স্বজনরা ওয়ার্ডের ভেতরে চিকিৎসকের কক্ষে ও নার্সের কক্ষ ভাংচুর করেন। আর এই ঘটনার প্রতিবাদে রাতে বৈঠক করে অনির্দিষ্টাকালের কর্মবিরতির ডাক দেন ওসমানী হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সকল কর্মকর্তা কর্মচারীরা।